BREAKING NEWS

৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বঙ্গ ক্রিকেটে কামব্যাক, এবার কোচের ভূমিকায় দেখা যাবে লক্ষ্মীরতন শুক্লাকে

Published by: Abhisek Rakshit |    Posted: July 10, 2021 5:55 pm|    Updated: July 10, 2021 5:55 pm

Laxmi Ratan Shukla likley to be appointed as a coach of Under-23 Bengal cricket team | Sangbad Pratidin

আলাপন সাহা: বঙ্গ ক্রিকেটে দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লা (Lakshi Ratan Shukla)। ছ’বছর আগে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন প্রাক্তন বঙ্গ অধিনায়ক। এবার তিনিই ফিরতে চলেছেন কোচ হিসেবে। জানা গিয়েছে, বাংলার অনূর্ধ্ব-২৩ দলের কোচ হচ্ছেন তিনি।

ক্রিকেট থেকে অবসরের পর থেকে রাজনীতির ময়দানে নেমেছিলেন লক্ষ্মীরতন শুক্লা। ২০১৬ সালে হাওড়া উত্তরের বিধায়ক হিসেবে নির্বাচিত হন তিনি। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দ্বিতীয় সরকারে তাঁকে ক্রীড়াদপ্তরের প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব দেওয়া হয়। দক্ষতার সঙ্গেই সেই কাজ চালাচ্ছিলেন প্রাক্তন ক্রিকেটার। পরবর্তীতে সংগঠনে রদবদলের সময়ে তাঁকে হাওড়ার জেলা সভাপতির দায়িত্বও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু চলতি বছরেই বিধানসভা নির্বাচনের আগে রাজনীতি থেকে সরে আসার সিদ্ধান্ত নেন তিনি। প্রথমে ইস্তফা দেন মন্ত্রীত্ব থেকে। এরপর জানিয়েছিলেন যে, তিনি রাজনীতি ছেড়ে আপাতত ক্রিকেটে মন দিতে চান। তাই মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে চাইছেন না। তবে তৃণমূল বিধায়ক হিসেবে কাজ করবেন। পরবর্তীতে নিজের বিধায়কের মেয়াদ পূর্ণ করেই রাজনীতি থেকে সরে দাঁড়ান। এই নিয়ে যথেষ্ট জলঘোলা হলেও লক্ষ্মীরতন জানান, তিনি আসলে ক্রিকেটের জগতেই ফিরতে চান। সেকারণেই রাজনীতি থেকে সরে দাঁড়াচ্ছেন।

[আরও পড়ুন: প্রত্যাশামতোই পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজ, নয়া দিনক্ষণ ঘোষণা করল BCCI]

এর মধ্যেই সম্প্রতি কানাঘুষো খবর ছড়ায় সিএবিতে প্রশাসক হিসেবে ফিরতে পারেন প্রাক্তন বঙ্গ ক্রিকেটার। তবে সম্প্রতি বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে আয়োজিত বৈঠকে ঠিক হয়েছে, লক্ষ্মীকে অনূর্ধ্ব-২৩ বাংলা ক্রিকেট দলের কোচ হিসেবে নিযুক্ত করা হবে। অন্যদিকে, বর্তমান কোচ সৌরশিস লাহিড়ীকে করা হবে সিনিয়র দলের অ্যাসিস্ট্যান্ট কোচ। এছাড়া শিবশঙ্কর পালকে সিনিয়র দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ করা হচ্ছে। তবে দলের প্রধান কোচ হিসেবে থাকবেন অরুণলাল।

[আরও পড়ুন: ফুটফুটে সন্তানের জন্ম দিলেন গীতা বসরা, দ্বিতীয়বার বাবা হয়ে আপ্লুত হরভজন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement