BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লেজেন্ডদের ম্যাচে জোড়া সেঞ্চুরির সাক্ষী ইডেন, কালিসদের হারিয়ে জয়ী শেহওয়াগের গুজরাট

Published by: Subhajit Mandal |    Posted: September 17, 2022 11:16 pm|    Updated: September 17, 2022 11:20 pm

Legends League: Gujarat Giants beats India Capitals at Eden Gardens | Sangbad Pratidin

ইন্ডিয়া ক্যাপিটালস: ১৭৯-৭ (অ্যাসলে নার্স ১০৩, রামদিন ৩১)
গুজরাট জায়ান্টস: ১৮০-৭ (কেভিন ও’ব্রায়েন ১০৬, পার্থিব প্যাটেল ২৪)
গুজরাট জায়ান্টস ৩ উইকেটে জয়ী
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবারই আভাস পাওয়া গিয়েছিল। লেজেন্ডদের টি-২০ টুর্নামেন্ট (Legend T-20 Leagye) নেহাত কম জমজমাট যে হবে না, সেটা বুঝিয়ে দিয়েছিলেন বিভিন্ন দেশের প্রাক্তন তারকারা। শনিবার সেই জমজমাট ক্রিকেটের নাগাল পাওয়া গেল। অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের লিগ ঘিরে শহরে আর পাঁচটা ম্যাচের মতো উৎসাহ ছিল না। কিন্তু লিগের প্রথম ম্যাচই বোঝা গেল লেজেন্ডরা শুধু খেলার জন্য খেলতে আসেননি। জেতার জন্যই খেলতে এসেছেন।

লেজেন্ডস লিগের প্রথম ম্যাচে রীতিমতো কড়া প্রতিন্দ্বন্দ্বিতার সাক্ষী থাকলেন ইডেনের (Eden Gardens) হাজার কয়েক দর্শক। একদিকে অ্যাসলে নার্স, আরেকদিকে কেভিন ও ব্রায়েন। দু’জনেই সেঞ্চুরি হাঁকালেন। দুই তারকার মহানায়কোচিত ইনিংসে অপেক্ষাকৃত নিরামিষ ম্যাচ হয়ে উঠল জমজমাট। শেষ পর্যন্ত বীরেন্দ্র শেহওয়াগের (Virender Shewag) গুজরাট জায়ান্টস ৩ উইকেটে অনায়াসে হারিয়ে দিল কালিসের ইন্ডিয়া ক্যাপিটালসকে।

[আরও পড়ুন: সৌরভ না জয় শাহ? কে হবেন বিসিসিআইয়ের পরবর্তী সভাপতি? শুরু অঙ্ক কষা]

এদিন টস জিতে ইডেনে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন গুজরাট (Gujarat Giants) অধিনায়ক শেহওয়াগ। প্রথমে ব্যাট করতে নেমে ইন্ডিয়া ক্যাপিটালসের (India Capitals) শুরুটা একেবারেই ভাল হয়নি। একটা সময় মাত্র ৭৪ রানে ৬ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল কালিসের দল। কিন্তু সেখান থেকে এক মহানায়কোচিত ইনিংস খেলেন অ্যাসলে নার্স। মাত্র ৪৩ বলে ১০৩ রান করেন তিনি। আর সেটাই ইন্ডিয়া ক্যাপিটালসকে ১৭৯ রানের সম্মানজনক জায়গায় পৌঁছে দিল।

[আরও পড়ুন: ‘ক্রিকেটারকে আর্থিক নিরাপত্তা দেয় টি-টোয়েন্টি লিগ’, সংক্ষিপ্ত ফরম্যাটের টুর্নামেন্টের পক্ষে সওয়াল শাস্ত্রীর]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি শেহওয়াগের গুজরাট জায়ান্টসেরও। বীরু নিজে ওপেন করতে এসে মাত্র ৬ রানে আউট হয়ে ফিরে যান। কিন্তু ওপেনিংয়ে তাঁর আরেক সঙ্গী কেভিন ও’ব্রায়েন যেন নার্সের ইনিংসের জবাব দিতে নেমেছিলেন। তিনি কার্যত একাই ম্যাচ জিতিয়ে দিলেন। ৬১ বলে ১০৬ রানের অনবদ্য ইনিংস খেললেন তিনি। এই জোড়া সেঞ্চুরির ম্যাচে ৩ উইকেটে জিতল গুজরাট।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে