৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট ক্রিকেটে প্রথম শতরানের মালিক হলেন মায়াঙ্ক আগরওয়াল। ওপেনার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছিলেন আগেই। বেশ কয়েকটি ঝঁকঝঁকে অর্ধশতরানের ইনিংসও খেলেছেন। কিন্তু, এই প্রথম করলেন শতরান। বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ধীরস্থির মাথায় ২০৪ বলে শতরানের গণ্ডি পেরিয়ে যান মায়াঙ্ক। শতরান করার আগেই ১৩টে বাউন্ডারি এবং দুটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি।

[আরও পড়ুন: ভারত বনাম দঃ আফ্রিকা: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে দাপট রোহিতদের, বড় রানের লক্ষ্যে ভারত]

এর আগে আগরওয়ালের সর্বোচ্চ স্কোর ছিল ৭৭। আগরওয়াল এদিন ৮৬ তম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্ট সেঞ্চুরির মালিক হলেন। এই নিয়ে দশম বার একই ইনিংসে দুই ভারতীয় ওপেনার সেঞ্চুরি হাঁকালেন। এবং একই সঙ্গে আগরওয়াল ও রোহিত শর্মার জুটি ১১ বছর আগের শেহওয়াগ এবং দ্রাবিড়ের জুটির রেকর্ড ভেঙে দিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওই জুটিতে ২৬৮ রান করেছিল। রোহিত এবং আগরওয়ালের ৩১৭ রানের এই জুটিই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেরা জুটি। রোহিত-মায়াঙ্কের এই জুটি তৃতীয় ভারতীয় ওপেনিং জুটি হিসেবে ৩০০ রানের গণ্ডি পেরলো। এদিন আরও একটি রেকর্ড গড়ে ফেলেন দুই ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওপেনিং জুটি হিসেবে দুই ব্যাটসম্যানই শতরানের মালিক হন।

[আরও পড়ুন: ওপেনার হিসেবে প্রথম ‘টেস্টে’ লেটার মার্কস রোহিতের, হাঁকালেন দুর্দান্ত সেঞ্চুরি]

এদিকে, ওপেনার হিসেবে প্রথম টেস্টেই রীতিমতো চমকে দিয়েছেন রোহিত শর্মা। বিশাখাপত্তনমে তিনি ১৭৬ রানের ঝঁকঝঁকে ইনিংস খেললেন।  টেস্ট ক্রিকেটে রোহিতের সর্বোচ্চ রান ১৭৭। এদিন, সেই গণ্ডি টপকাতে না পারলেও এক অনবদ্য রেকর্ডের মালিক হয়েছেন তিনি। ঘরের মাঠে দশের বেশি টেস্ট ম্যাচ খেলা ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রানের গড়ের মালিক তিনি। এদিনের দুর্দান্ত ইনিংসের পর ঘরের মাঠে টেস্টে রোহিতের গড় ১০০ পেরিয়ে গিয়েছে। এর আগে ঘরের মাঠে সর্বোচ্চ রানের গড় ছিল ডন ব্র্যাডম্যানের। তাঁর গড় ছিল ৯৮.২২।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং