৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হয়তো তিনি এই সুযোগের অপেক্ষাতেই ছিলেন। সুযোগ পাওয়ামাত্রই সেঞ্চুরি হাঁকালেন। টেস্ট ওপেনার হিসেবে প্রথম ম্যাচেই নজির গড়লেন টিম ইন্ডিয়ার হিটম্যান। বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টেই অনবদ্য শতরান করলেন রোহিত। টি-২০ ও ওয়ানডের অন্যতম  সেরা ব্যাটসম্যান ওপেনার হিসেবে নতুন ইনিংস শুরু করেন টেস্ট ক্রিকেটেও।

[আরও পড়ুন: সারা শরীরে কোহলির ট্যাটু, বিরাট ভক্তের কীর্তি দেখে আপ্লুত ভারত অধিনায়ক ]

ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে দলের ভাইস ক্যাপ্টেন হলেও টেস্ট ক্রিকেটে সেভাবে কোনওদিনই নিয়মিত সুযোগ পাননি রোহিত। ঘরের মাঠে টেস্টে দুর্দান্ত রেকর্ড থাকলেও দেশের বাইরে তিনি পুরোপুরি ব্যর্থ। যার জেরে টেস্ট দলে তিনি অনিয়মিত ছিলেন। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে থাকলেও সুযোগ পাননি প্রথম একাদশে। তাঁর হাতে সুযোগ আসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লোকেশ রাহুল জঘন্য পারফর্ম করায়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁকে ওপেনার হিসেবে বেছে নেন নির্বাচকরাই। আর ওপেনিংয়ে নেমে প্রথম ইনিংসেই তিনি বুঝিয়ে দিলেন, সীমিত ওভারের ক্রিকেটের মতোই ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটেও রাজত্ব করতে এসেছেন তিনি।

[আরও পড়ুন: প্রথম টেস্টে দলে ফিরছেন ‘বিশ্বসেরা’ ঋদ্ধি, জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা কোহলির]

এদিন বিশাখাপত্তনমে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। ওপেন করতে আসেন রোহিত শর্মা এবং ময়ঙ্ক আগরওয়াল। ইনিংসের শুরুটা সহজ ছিল না ভারতীয় ব্যাটসম্যানদের জন্য। কাগিসো রাবাদা ও ভার্নন ফিলান্ডার প্রথম থেকেই কঠিন পরীক্ষায় ফেলছিলেন টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের। কিন্তু প্রথম কয়েক ওভার ধৈর্য্য ধরে খেলেন দুই ওপেনার। প্রাথমিক জড়তা কাটতেই সাবলীল হয়ে যান রোহিত। স্পিনারদের সামনেও দুর্দান্ত খেলেন তিনি। ১০টা বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে টেস্ট ক্রিকেটের চতুর্থ সেঞ্চুরিটি করে ফেলেন তিনি। ওপেনার হিসেবে প্রথম ইনিংসে নেমেই রোহিত এদিন যে ধৈর্য্যের পরিচয় দিলেন, তা নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেটের জন্য ভাল খবর। রোহিতের পাশাপাশি এদিন দুর্দান্ত ইনিংস খেলেন লোকেশ রাহুলও।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং