BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিলেন স্টার্ক-রুট, নিলামে নাম ৯৭১ জন ক্রিকেটারের

Published by: Subhajit Mandal |    Posted: December 3, 2019 2:04 pm|    Updated: December 3, 2019 6:42 pm

Mitchell Starc and Joe Root opts out of IPL 2020 auction

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল প্রেমীদের জন‌্য দুঃসংবাদ। আগামী আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন অস্ট্রেলিয়ার আগুনে পেসার মিচেল স্টার্ক! পাকিস্তানের বিরুদ্ধে সদ‌্য সমাপ্ত অ‌্যাডিলেড টেস্টে দু’ইনিংস মিলিয়ে সাত উইকেট নিয়েছেন স্টার্ক। যার মধ‌্যে প্রথম ইনিংসেই নেন পাকিস্তানের ছ-ছ’টা উইকেট! কিন্তু লম্বা চওড়া ভয়ঙ্কর অস্ট্রেলীয় পেসারকে দেখতে পাবে না আগামী আইপিএল। গত বছরও আইপিএল তিনি খেলেননি। ইংল‌্যান্ড বিশ্বকাপের জন‌্য প্রস্তুত হবেন বলে আইপিএল থেকে সরে দাঁড়িয়েছিলেন। তার আগের বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্স স্টার্ককে প্রায় সাড়ে ন’কোটি টাকা দিয়ে কিনলেও তিনি চোট পেয়ে ছিটকে যান। একটা ম‌্যাচও না খেলে।

তবে স্টার্ক না থাকলেও আইপিএল ফের দেখতে চলেছেন অস্ট্রেলীয় ক্রিকেটের ‘ম্যাড ম‌্যাক্স’কে। অর্থাৎ, গ্লেন ম্যাক্সওয়েলকে। গ্লেন ম‌্যাক্সওয়েল এবং ক্রিস লিন, দুই অস্ট্রেলীয়ই নিজেদের বেস প্রাইস রেখেছেন দু’কোটি টাকা। অস্ট্রেলিয়ার আরও দুই পেসার জস হ‌্যাজেলউড এবং প‌্যাট কামিন্সও নিজেদের ন্যূনতম মূল‌্য দু’কোটি টাকা রেখেছেন নিলামে। এঁদের বাইরে নামীদামিদের মধ‌্যে নিলামে উঠতে চলেছেন দক্ষিণ আফ্রিকা পেসার ডেল স্টেইন এবং শ্রীলঙ্কার অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথেউজ।

[আরও পড়ুন: এবার গড়াপেটার ছায়া সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে, বুকির প্রস্তাবের কথা জানালেন সৌরভ]

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় প্রথম বারের জন‌্য আইপিএল নিলাম। আর তাতে উঠতে চলেছেন ৯৭১ জন ক্রিকেটার! যাঁদের মধ‌্যে ৭১৩ জন ভারতীয় ক্রিকেটারের পাশাপাশি থাকছেন ২৫৮ জন বিদেশি ক্রিকেটার। ভারতীয়দের মধ্যে ১৯ জন আন্তর্জাতিক ম্যাচ খেলা ক্রিকেটার আছেন। এদের মধ্যে উল্লেখযোগ্য, রবীন উত্থপা, উনাদকাটরা। ম‌্যাক্সওয়েল হালফিলে মানসিক সমস‌্যার কারণে ক্রিকেট থেকে সাময়িক অব‌্যাহতি নিয়েছিলেন। কিন্তু সম্প্রতি ক্লাব ক্রিকেটে ফিরেছেন ম‌্যাক্সওয়েল। আর তাঁর প্রত্যাবর্তন খুব খারাপ হয়নি। অস্ট্রেলিয়া ক্রিকেটের ‘ম্যাড ম‌্যাক্স’ কবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন, তা এখনও নিশ্চিত নয়। কিন্তু তাঁর আইপিএল প্রত্যাবর্তনকে ইতিবাচক পদক্ষেপ হিসেবেই দেখছে ক্রিকেটমহল। স্টার্ক আবার শোনা যাচ্ছে, ‘দ‌্য হান্ড্রেড’ বলে টুর্নামেন্টে অংশ নিতে চলেছেন বলেই আইপিএল খেলতে আসছেন না। যে টুর্নামেন্টও আগামী বছরই হবে। স্টার্ক বাদ দিলে নামী ক্রিকেটারদের মধ‌্যে ইংল‌্যান্ডের জো রুট আসন্ন আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে