BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপের আগে দুঃসংবাদ! আইসিসি টি-২০ ক্রমতালিকায় পতন ভারতীয় ব্যাটারদের

Published by: Subhajit Mandal |    Posted: October 5, 2022 5:03 pm|    Updated: October 11, 2022 2:39 pm

Mohammad Rizwan and Suryakumar Yadav battle it out for top spot in ICC Ranking | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সূর্যকুমার যাদব থেকে শুরু করে রোহিত শর্মা (Rohit Sharma)। আইসিসি প্রকাশিত সর্বশেষ ক্রমতালিকায় একধাপ করে নেমে গেলেন প্রথম সারির সব ভারতীয় ব্যাটারই। বিশ্বকাপের আগে যা ভারতীয় শিবিরের আত্মবিশ্বাসে ধাক্কা দিতে পারে।

সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) মাত্র দু’দিন আগেই উঠে এসেছিলেন ক্রমতালিকার শীর্ষে। কিন্তু মঙ্গলবারের ম্যাচে সেভাবে পারফর্ম করতে না পারায় শীর্ষস্থান খোয়াতে হল তাঁকে। টি-টোয়েন্টি (T-20 World Cup) ফরম্যাটে সূর্য একেবারে প্রথম সারির ব্যাটার। যে কোনও মুহূর্তে ম্যাচের গতিপ্রকৃতি বদলে দিতে পারেন তিনি। চলতি বছর দুর্দান্ত ছন্দে রয়েছেন তিনি। যার স্বীকৃতিস্বরূপ আইসিসির (ICC) ক্রমতালিকায় প্রথম দুইয়ের মধ্যেই রয়েছেন সূর্য। তবে পাক উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ান তাঁকে টপকে এবার উঠে এসেছেন শীর্ষস্থানে। রিজওয়ানের রেটিং পয়েন্ট ৮৫৪। আর সূর্যর রেটিং পয়েন্ট ৮৩৮।

[আরও পড়ুন: এশিয়ান কাপের নকআউট পর্বই পাখির চোখ সুনীলদের, ভাল ফল করলে চাকরি থাকবে স্টিমাচের]

সূর্যকুমার যাদব ছাড়া আইসিসি ক্রমতালিকায় প্রথম দশে অবশ্য নেই কোনও ভারতীয় ব্যাটার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম দুই টি-২০ ম্যাচে ভাল পারফর্ম করলেও কেএল রাহুল এবং বিরাট কোহলিকে (Virat Kohli) শেষ ম্যাচে খেলানো হয়নি। যার ফলে ক্রমতালিকায় নেমে গিয়েছেন তাঁরা। আগে কে এল রাহুল ছিলেন ১৩ তম স্থানে। এবার তিনি নেমে এসেছেন ১৪ নম্বরে। আর বিরাট কোহলি আগে ছিলেন ১৪ নম্বরে। সর্বশেষ ক্রমতালিকায় তিনি নেমে এসেছেন ১৪তম স্থানে। রোহিত শর্মা (Rohit Sharma) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচে খেললেও তিনি চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। যার জেরে তাঁকে নেমে আসতে হয়েছে ১৬ নম্বর স্থানে।

[আরও পড়ুন: নিয়মরক্ষার ম্যাচে সেঞ্চুরি রসোর, হোয়াইট ওয়াশ হল না ভারতের]

এ তো গেল ব্যাটারদের তালিকা। টি-২০ বোলারদের ক্রমতালিকার প্রথম দশে ভারতের কোনও বোলার ঠাঁই পাননি। বিশ্বকাপের আগে বোলিংই ভারতের সবচেয়ে বড় চিন্তার জায়গা। সেখানেও ক্রমতালিকায় তেমন কোনও স্বস্তি মিলল না। অল-রাউন্ডারদের ক্রমতালিকায় অবশ্য পঞ্চম স্থানে রয়েছেন হার্দিক পাণ্ডিয়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে