ad
ad

Breaking News

Mohammad Shami

‘তুমি কি আদৌ মুসলিম?’, দশেরার শুভেচ্ছা জানিয়ে কট্টরপন্থীদের রোষের মুখে শামি

বিশ্বকাপের দলে ঢোকার জন্য বিধর্মীর মতো আচরণ করছেন শামি, মত নেটিজেনদের।

Mohammad Shami trolled for wishing at Dussehra | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Anwesha Adhikary
  • Posted:October 6, 2022 10:11 am
  • Updated:October 11, 2022 2:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজয়া দশমী বা দশেরার (Dussehra) উৎসবে সামিল হয়েছে গোটা দেশ। একে অপরকে শুভেচ্ছা জানিয়েছেন সকলেই। সেই তালিকায় রয়েছেন ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামিও (Mohammad Shami)। কিন্তু দশেরার শুভেচ্ছা জানানোর কারণে নেটিজেনদের রোষের মুখে পড়লেন তিনি। মুসলিম হয়ে কেন তিনি হিন্দুদের উৎসবে শুভেচ্ছা জানিয়েছেন, সেই নিয়ে শামিকে তীব্র কটাক্ষ করেছেন নেটিজেনরা। বিশ্বকাপের (T-20 World Cup) দলে সুযোগ পাওয়ার জন্য বিধর্মীদের মতো আচরণ করেছেন, এমন অভিযোগও তোলা হয়েছে শামির বিরুদ্ধে।

দশমীর সন্ধ্যায় রাবণ বধের একটি ছবির সঙ্গে শুভেচ্ছা বার্তা টুইট করেছিলেন শামি। তিনি লিখেছিলেন, “সকলের জীবন সুখ, সমৃদ্ধি ও সাফল্যে ভরে উঠুক, দশেরার এই শুভ দিনে আমি প্রার্থনা করি। সকলকে জানাই দশেরার শুভেচ্ছা।” এই টুইটের পরেই ক্ষিপ্ত হয়ে ওঠেন নেটিজেনরা।

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নামছে ভারত, সব নজর চাহারের দিকে]

মূলত মুসলিমপন্থী নেটিজেনদের কটাক্ষের মুখে পড়তে হয়েছে শামিকে। হিন্দু উৎসব দশেরার শুভেচ্ছা জানিয়ে তিনি পাপ করেছেন, এমনটাই মত নেটিজেনদের। অনেকেই প্রশ্ন তুলেছেন, শামি কি সত্যিই মুসলিম? প্রকৃত মুসলিম হয়ে এই কাজ কীভাবে করলেন তিনি? কেউ কেউ বলেছেন, পথ ভুলে গিয়েছেন শামি, আল্লা তাঁকে রক্ষা করুন। অধিকাংশের মতে, অত্যন্ত লজ্জাজনক কাজ করেছেন শামি। তাঁর টুইটের কমেন্ট সেকশন ভরে গিয়েছে “শেম অন শামি” বার্তায়।

একজন নেটিজেনের মতে, হিন্দু ক্রিকেটাররা তো কোনও মুসলিম অনুষ্ঠানের দিনে শুভেচ্ছা জানান না। তাহলে শামি কেন হিন্দুদের উৎসবে শুভেচ্ছা জানিয়েছেন? শুধু তাই নয়, তিনি রামের ভক্ত কিনা, তা নিয়েও প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার জন্য নির্বাচকদের খুশি করতেই এই কাজ করেছেন শামি, এমনটাও মনে করছেন নেটিজেনরা। পিঠের চোটে জশপ্রীত বুমরাহ ছিটকে যাওয়ায় চূড়ান্ত দলে ঢোকার দৌড়ে বেশ এগিয়ে রয়েছেন শামি। স্কোয়াডে যেন তিনিই জায়গা পান, সেই জন্যই সকলের সহানুভূতি আদায় করতে দশেরায় শুভেচ্ছা জানিয়েছেন বলে মত নেটিজেনদের। তবে এই প্রথম নয়, ধর্মের কারণে এর আগেও নেটিজেনদের আক্রমণের মুখে পড়তে হয়েছে শামিকে। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ হারের পরে শুধুমাত্র ধর্মীয় কারণে তাঁকে দায়ী করা হয়েছিল। তবে কোনও প্রসঙ্গেই মুখ খুলতে দেখা যায়নি শামিকে।

[আরও পড়ুন: ভারতীয় কফ সিরাপ খেয়ে গাম্বিয়ায় মৃত্যু ৬৬ শিশুর, ওষুধ কোম্পানির বিরুদ্ধে তদন্ত হু-এর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ