BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নামছে ভারত, সব নজর চাহারের দিকে

Published by: Anwesha Adhikary |    Posted: October 6, 2022 8:27 am|    Updated: October 6, 2022 8:27 am

India vs South Africa ODI series kicks off, all eyes on Deepak Chahar | Sangbad Pratidin

স্টাফ  রিপোর্টার: টি-টোয়েন্টি সিরিজ (T-20 World Cup) শেষ করে বৃহস্পতিবারই রোহিত শর্মারা অস্ট্রেলিয়ার ফ্লাইটে উঠে গিয়েছেন। একই দিন আবার শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ খেলতে নেমে পড়ছে। সেদিক থেকে দেখতে গেলে এই সিরিজের খুব একটা গুরুত্ব নেই। কারণ ভারতের বিশ্বকাপের টিমে যাঁরা রয়েছেন, তাঁরা কেউই এই সিরিজ থাকছেন না। তবে এই ওয়ান ডে সিরিজে সবচেয়ে বেশি নজর থাকবে একজনের উপর। তিনি দীপক চাহার।

বিশ্বকাপের দলে না থাকলেও স্ট‌্যান্ডবাই হিসাবে রাখা হয়েছে চাহারকে (Deepak Chahar)। জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পরই জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে। বুমরাহর পরিবর্ত হিসাবে মহম্মদ শামি না চাহার, সেটা নিয়ে ভালরকম আলোচনা হচ্ছে। তবে এখনও পর্যন্ত যা খবর, তাতে শামি বিশ্বকাপের টিমে ঢুকছেন, সেটা একপ্রকার নিশ্চিত হয়েই গিয়েছে। যদি না ফিটনেস নিয়ে কোনওরকম সমস‌্যা হয়।

[আরও পড়ুন: ‘ঘেউ ঘেউ করা কুকুরকে ঢিল ছুঁড়তে হলে…’ নিন্দুকদের কড়া বার্তা বুমরাহর]

করোনা আক্রান্ত হওয়ায় ভারতীয় তারকা পেসার ঘরের মাঠে দুটো সিরিজে খেলতে পারেননি। দিন কয়েক আগেই করোনামুক্ত হয়েছেন শামি। বর্তমানে জাতীয় ক্রিকেট অ‌্যাকাডেমিতে ফিটনেস টেস্ট চলছে তাঁর। মনে করা হচ্ছে, শামির ফিটনেস নিয়ে কোনওরকম সমস‌্যা হবে না। কোচ রাহুল দ্রাবিড় যেমন বলে দিয়েছেন, তাঁরা বুমরাহর পরিবর্ত নিয়ে কোনওরকম তাড়াহুড়ো চান না। তাছাড়া এনসিএ থেকে শামির ফিটনেস রিপোর্ট পাঠানো হবে। সেটা দেখে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। তবে ওয়ান ডে সিরিজে চাহার কেমন বোলিং করছেন, সেটার দিকেও নজর থাকবে রোহিতদের।

এর বাইরে ওয়ান ডে সিরিজ নিয়ে তেমন কিছু বলার নেই। তবে আজ লখনউয়ে অভিষেক হয়ে যেতে পারে বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদের। অক্ষর প‌্যাটেল যেহেতু বিশ্বকাপের টিমে রয়েছেন, তাই এই সিরিজে শাহবাজকে দেখে নেওয়া হতে পারে বলেই শোনা যাচ্ছে। একইভাবে সুযোগ পেয়ে যেতে পারেন আর এক বাংলার ক্রিকেটার-মুকেশ কুমার। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভাল বোলিং করেছেন এই বঙ্গ পেসার। ইরানি ট্রফিতেও এক ইনিংসে চার উইকেট রয়েছে। তবে প্রথম ম‌্যাচে সুযোগ পাবেন কি না, সেটা জোর দিয়ে বলা যাচ্ছে না। তাঁকে পরের দিকে খেলানো হতে পারে।

[আরও পড়ুন: বিশ্বকাপের আগে দুঃসংবাদ! আইসিসি টি-২০ ক্রমতালিকায় পতন ভারতীয় ব্যাটারদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে