BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপের প্রস্তুতির জন্য আগেভাগেই অস্ট্রেলিয়া যাচ্ছেন রোহিতরা, টিমের সঙ্গে যাবেন সিরাজ-উমরান

Published by: Subhajit Mandal |    Posted: October 1, 2022 12:37 pm|    Updated: October 11, 2022 2:42 pm

Mohammad Siraj and Umran Malik likely to travel with the squad for the upcoming T20 World Cup 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপে (Asia Cup) হতাশাজনক পারফরম্যান্স চোখ খুলে দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। বিশ্বকাপের আগে তাই প্রস্তুতিতে কোনওরকম খামতি রাখতে চাইছেন না রাহুল দ্রাবিড়, রোহিত শর্মারা। টুর্নামেন্ট শুরুর অনেক আগে অস্ট্রেলিয়া উড়ে যাচ্ছে ভারতের বিশ্বকাপ দল। প্রস্তুতির জন্য বাড়তি প্রদর্শনী ম্যাচেরও আয়োজন করেছে বিসিসিআই (BCCI)। শুধু তাই নয়, শোনা যাচ্ছে বিশ্বকাপের জন্য বাড়তি দু’জন পেসারকে অস্ট্রেলিয়ায় উড়িয়ে নিয়ে যাওয়া হবে।

সূত্রের খবর, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলার পরই অস্ট্রেলিয়ায় উড়ে যাবে ভারতীয় দল। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ হচ্ছে ৪ অক্টোবর। আর ভারতীয় দল অস্ট্রেলিয়া উড়ে যাচ্ছে ৬ অক্টোবর। মেগা টুর্নামেন্টে ভারতের প্রথম ম্যাচ ২৩ অক্টোবর। অর্থাৎ প্রথম ম্যাচের ১৭ দিন আগেই ক্যাঙ্গারুর দেশে উড়ে যাবে রাহুল দ্রাবিড় অ্যান্ড কোং। সূত্রের খবর, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ৯ অক্টোবর অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার কথা ছিল টিম ইন্ডিয়ার। কিন্তু দ্রাবিড়ের অনুরোধের পর রোহিতরা অস্ট্রেলিয়া উড়ে যাবেন ৬ অক্টোবর।

Rahul Dravid Urges BCCI to Arrange More Practice Matches Prior to the T20 WC

[আরও পড়ুন: বিপক্ষে ‘হাইকম্যান্ডের প্রার্থী’, কংগ্রেস সভাপতি নির্বাচনে কেন পিছিয়ে শশী থারুর?]

অস্ট্রেলিয়ার মাটি, আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য বাড়তি সময় দেওয়া হচ্ছে রোহিতদের। সেই সঙ্গে অতিরিক্ত একটি অনুশীলন ম্যাচেরও আয়োজন করা হচ্ছে। বিসিসিআই সূত্রের খবর, ইতিমধ্যেই ওয়েস্ট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি প্রদর্শনী ম্যাচ খেলার ব্যাপারে কথাবার্তা চূড়ান্ত হয়ে গিয়েছে। আরও একটি স্থানীয় দলের সঙ্গে কথা বলা হচ্ছে। এমনিতে আইসিসি (ICC) বিশ্বকাপের আগে দু’ টি প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা করেছে। ১৭ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৯ অক্টোবর প্রস্তুতি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: আটজন মিলে নাবালিকাকে গণধর্ষণ, সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হল অত্যাচারের ভিডিও!]

বুমরাহর (Jasprit Bumrah) চোটের জন্য বিশ্বকাপের প্রস্তুতিতে বড়সড় ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া। তাই বিকল্প হিসাবে একাধিক পদক্ষেপ করছে ভারতীয় বোর্ড। প্রথমত, বুমরাহ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন এখনই ধরে নিতে রাজি নন বোর্ড কর্তারা। বুমরাহর জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করা হবে। শেষ মুহূর্তে ফিটনেস টেস্টে পাশ করলে তাঁর কোনও পরিবর্ত ঘোষণা করা হবে না। আর যদি নিতান্তই তিনি ফিট না হতে পারেন, তাহলে স্ট্যান্ড-বাইদের তালিকায় থাকা শামি বা দীপক চাহারকে পরিস্থিতি বুঝে মূল দলে ঢুকিয়ে দেওয়া হবে। এরা ছাড়াও বিশ্বকাপ (T-20 World Cup) দলের সঙ্গে নেট বোলার হিসাবে অস্ট্রেলিয়া যাবেন উমরান মালিক এবং মহম্মদ সিরাজ। তাঁরাও দলের সঙ্গেই থাকবেন। প্রয়োজন পড়লে এদেরও দলে ডেকে নেওয়া হতে পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে