BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শিক্ষা নিচ্ছে না অজিরা! সিডনির পর গাব্বাতেও বর্ণবিদ্বেষের শিকার মহম্মদ সিরাজ

Published by: Abhisek Rakshit |    Posted: January 15, 2021 5:02 pm|    Updated: January 15, 2021 5:02 pm

Mohammed Siraj Abused By Australian Fans At The Gabba | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিডনির (Sydney) পর এবার গাব্বা। ফের বর্ণবিদ্বেষের শিকার হলেন ভারতীয় দলের (Team India) পেসার মহম্মদ সিরাজ। শুধু সিরাজ একা নন, ওয়াশিংটন সুন্দরকে উদ্দেশ্য করেও শুক্রবার টেস্টের প্রথম দিনে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেছেন কয়েকজন অজি সমর্থক। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। যা নিয়ে ফের সমালোচনার ঝড় ক্রিকেট মহলে। এমনকী অজি মিডিয়াতেও প্রকাশিত হয়েছে সেই খবর।

ঘটনার সূত্রপাত হয়েছিল সিডনি থেকে। SCG’তে টেস্টের তৃতীয় দিনে সিরাজ, বুমরাহ-সহ ভারতীয় ক্রিকেটারদের বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করা হয়। এরপর ভারতের পক্ষ থেকে সরকারিভাবে অভিযোগও জানানো হয়। তবে পরদিনও একই ঘটনার পুনরাবৃত্তি হয়। বাউন্ডারি লাইনে ফিল্ডিংরত সিরাজকে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য শুনতে হয়। শেষপর্যন্ত টিম ইন্ডিয়ার অধিনায়ক রাহানে বিষয়টি আম্পায়ারদের জানান। এরপর দশ মিনিট খেলা বন্ধ থাকে। মাঠ থেকে বেরও করে দেওয়া হয় অভিযুক্ত ছ’জন অজি সমর্থককে। গোটা ঘটনায় তদন্তে নামে ICC। ক্ষমা চায় ক্রিকেট অস্ট্রেলিয়াও (Cricket Australia)। ক্রিকেটমহলের প্রত্যেকেই ক্ষোভ জানান। এমনকী ব্রিসবেন টেস্টের আগে অজি অধিনায়ক টিম পেইনও (Tim Paine) খোলাখুলি বলে দেন, “মাঠে আসুন ক্রিকেটকে উপভোগ করতে। যাকে ইচ্ছে সমর্থন করুন। অস্ট্রেলিয়াকে করুন। ভারতকে করুন। ইচ্ছে হলে আম্পায়ারকেও করুন। কিন্তু বর্ণবিদ্বেষী ভাবনা একেবারে স্টেডিয়াম গেটের বাইরে রেখে মাঠে ঢুকুন।’’ কিন্তু তাতেও থামল না এই ঘটনা।

[আরও পড়ুন: আরও বিপাকে পাক অধিনায়ক বাবর আজম, যৌন হেনস্তার অভিযোগে দায়ের মামলা]

সিডনি হেরাল্ড পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী জানা গিয়েছে, এদিনও ফিল্ডিং করার সময় বেশ কয়েকজন অজি সমর্থক সিরাজকে কীটপতঙ্গের সঙ্গে তুলনা করে মন্তব্য করেন। এই প্রসঙ্গে অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যমকে কেট নামে এক প্রত্যক্ষদর্শী জানান, “আমার পিছনে যাঁরা বসেছিলেন, তাঁরা লাগাতার সিরাজ-সুন্দরকে ‘কীট’ বলছিলেন। শুরুটা হয়েছিল সিরাজকে দিয়েই। এসসিজির মতোই এখানেও তাঁকে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করা হয়। আমার মনে হয়, সিরাজকেই টার্গেট করা হচ্ছে।” এদিকে, এই খবর প্রকাশ্যে আসতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। তবে ভারতীয় বোর্ড (BCCI) বা টিম ইন্ডিয়ার পক্ষ থেকে এই প্রসঙ্গে এখনও কোনও পদক্ষেপ করা হয়নি। 

 

[আরও পড়ুন: অনবদ্য লাবুশানে, ব্রিসবেনে চোট-আঘাতে জর্জরিত ভারতের বিরুদ্ধে সুবিধাজনক জায়গায় অজিরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে