BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বর্ণবিদ্বেষমূলক মন্তব্য উড়ে আসার পরই সিরাজদের সিডনি টেস্ট ছাড়তে বলেছিলেন আম্পায়ার!

Published by: Abhisek Rakshit |    Posted: January 21, 2021 8:53 pm|    Updated: January 21, 2021 8:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া (Australia) সফর অতীত। সামনে ইংল্যান্ড (England) সিরিজ। ইতিমধ্যে দেশে ফিরেও এসেছে টিম ইন্ডিয়া (Team India)। তবে অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে বিতর্কও কম হয়নি। সিডনি টেস্টেই বর্ণবিদ্বেষমূলক মন্তব্য শুনতে হয়েছিল ভারতীয় ক্রিকেটারদের। যা নিয়ে তোলপাড় হয়েছিল ক্রিকেটবিশ্ব।

এবার সেই প্রসঙ্গেই বিস্ফোরক তথ্য ফাঁস করলেন মহম্মদ সিরাজ। এক সাক্ষাৎকারে তিনি জানালেন, সিডনি টেস্টে ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেছিলেন কয়েকজন অজি সমর্থক। সেই ঘটনার অভিযোগ জানানোর পরই আম্পায়াররা নাকি ভারতীয় দলকে বলেছিলেন, চাইলে রাহানেরা মাঠ ছেড়ে চলে যেতে পারেন। যদিও ভারত অধিনায়ক রাহানে জানিয়ে দেন, ভারত মাঠ ছেড়ে যাবে না।

[আরও পড়ুন: দেশে ফিরেই বাবার কবরের কাছে ছুটে গেলেন মহম্মদ সিরাজ, জানালেন শেষ শ্রদ্ধা]

শুরুটা হয়েছিল সিডনি টেস্টের তৃতীয় দিন থেকে। বাউন্ডারি লাইনে ফিল্ডিংরত সিরাজদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেছিলেন কয়েকজন অজি সমর্থক। এরপর ভারতের তরফ থেকে সরকারিভাবে অভিযোগও জানান হয়। এরপর চতুর্থদিনও একই ঘটনা ঘটে। সেদিন ছ’জন সমর্থককে স্টেডিয়াম থেকে বেরও করে দেওয়া হয়। তখনই আম্পায়াররা ভারতীয় দলকে ওই কথা বলেন। এই প্রসঙ্গে সিরাজ জানান, “আম্পায়াররা আমাদের বলেছিলেন, চাইলে আমরা খেলা ছেড়ে বেরিয়ে যেতে পারি। যদিও রাহানে পালটা প্রশ্ন করে বলে, কেন আমরা বেরিয়ে যাব? আমরা ক্রিকেটকে সম্মান করি, আমরা এখানে খেলতে এসেছি।”

এদিকে, এদিন হায়দরাবাদে ফিরেই বাবার কবরের কাছে গিয়ে তাঁকে শেষ শ্রদ্ধা জানালেন সিরাজ। আসলে অস্ট্রেলিয়া সফর চলাকালীনই তাঁর বাবা মারা গিয়েছিলেন। কিন্তু দেশে না ফিরে টিম ইন্ডিয়ার সঙ্গেই থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন সিরাজ। যা জানার পর ক্রিকেটপ্রেমীরাও তাঁকে কুর্নিশ জানিয়েছিলেন।

 

[আরও পড়ুন: কন্যাসন্তান জন্মের পর প্রথমবার ক্যামেরার সামনে বিরুষ্কা, কী জানালেন পাপারাজ্জিদের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement