BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘‌বিশ্বের সেরা যুদ্ধবিমান শ্রেষ্ঠ পাইলটদের হাতেই,’‌ রাফালের অন্তর্ভুক্তি নিয়ে টুইট ধোনির

Published by: Abhisek Rakshit |    Posted: September 10, 2020 3:32 pm|    Updated: September 10, 2020 3:52 pm

MS Dhoni congratulates Indian Air Force for introducing Rafale fighter jets in ambala

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে রাফালে যুক্ত হল ভারতীয় বায়ুসেনায় (Indian AirForce)। আম্বালা (Ambala) এয়ারবেসেই আয়োজিত হয়েছিল অনুষ্ঠান। আর এরপরই রাফালে নিয়ে টুইট ভারতের প্রাক্তন অধিনায়ক তথা ভারতীয় প্যারামিলিটারির সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল র‌্যাংকে থাকা মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni)। সেখানে রাফালের পাশাপাশি ভারতীয় বায়ুসেনারও ভূয়সী প্রশংসা করেন তিনি।

[আরও পড়ুন:‌ পরপর দুটি টেস্টের রিপোর্ট নেগেটিভ, করোনা জয় করে চেন্নাই শিবিরে ফিরলেন চাহার]

এদিন নিজের টুইটার হ্যান্ডেলে ধোনি লেখেন, ‘‌‘‌বিশ্বের ৪.৫ জেনারেশনের সেরা যুদ্ধবিমান হিসেবে প্রমাণিত রাফালে এবার বিশ্বের শ্রেষ্ঠ ফাইটার পাইলটদের হাতে এল৷ আমাদের পাইলটদের হাতে পড়ে এবং ভারতীয় বায়ুসেনার অন্যান্য যুদ্ধবিমানগুলির সাহায্যে এই শক্তিশালী পাখির মারণ ক্ষমতা আরও বাড়বে!’‌’ এরপর আরও একটি টুইট করেন ধোনি। সেখানে লেখেন, ‘‌‘‌‌বায়ুসেনার গর্ব ১৭ স্কোয়াড্রনকে (‌গোল্ডেন অ্যারোজ) অনেক শুভেচ্ছা।‌ আশা করি, রাফালে যুদ্ধবিমান Mirage 2000–এর অসাধারণ রেকর্ডকেও ছাপিয়ে যাবে৷ তবে এখনও আমার সবচেয়ে পছন্দের কিন্তু সুখোই–৩০। তাহলে এবার ডগফাইটের জন্য নতুন লক্ষ্য পাওয়া গেল।’‌’‌

 

সীমান্তে চিনের চোখ রাঙানির মাঝেই আজ, বৃহস্পতিবার ভারতীয় বায়ুসেনায় আনুষ্ঠানিকভাবে যোগ দিল ফরাসি যুদ্ধবিমান রাফালে (Rafale)। আম্বালার বায়ুসেনা ঘাঁটিতে ফরাসি মন্ত্রী ফ্লোরেন্স পার্লে ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের উপস্থিতিতে ১৭ নম্বর স্কোয়াড্রন, গোল্ডেন অ্যারোজে যুক্ত হল এই অত্যাধুনিক যুদ্ধবিমান। বলাই বাহুল্য, লাদাখ সীমান্তে চিনের জে-২০ যুদ্ধ বিমানের ওড়াউড়ির মাঝেই বায়ুসেনায় রাফালের অন্তর্ভুক্তি ভারতকে অনেকটাই সুবিধাজনক অবস্থায় রাখবে। গত ২৭ জুলাই ভারতে এসেছে ৫টি রাফালে যুদ্ধবিমান। তার মধ্যে ৩টি হল সিঙ্গল সিটের ও ২টি ডাবল সিটের। শত্রুদের ঘায়েল করতে জুড়ে দেওয়া হয়েছে আকাশ থেকে আকাশে নিক্ষেপযোগ্য মেটিওর মিসাইল, আকাশ থেকে মাটিতে নিক্ষেপযোগ্য স্কাল্প মি ও হ্যামার মিসাইল। ফলে এই বিমানের ঘাতক শক্তি কয়েকগুণ বেড়ে গিয়েছে। বুধবারই প্রতিরক্ষ মন্ত্রক থেকে টুইট করে রাফালের আনুষ্ঠানিক অন্তর্ভুক্তির কথা ঘোষণা করা হয়েছিল। এদিন আনুষ্ঠানিকভাবে এই যুদ্ধবিমানগুলির আবরণ উন্মোচন করা হল।

[আরও পড়ুন:‌ আইপিএলের থিম সং চুরি করা!‌ চাঞ্চল্যকর অভিযোগে তোলপাড় নেটদুনিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে