BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

আসন্ন আইপিএলে ধোনির সামনে তিনটি রেকর্ড গড়ার হাতছানি

Published by: Abhisek Rakshit |    Posted: April 6, 2021 2:11 pm|    Updated: April 6, 2021 4:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে আর একসপ্তাহও সময় নেই। দেশের মাটিতে ফের শুরু হতে চলেছে আইপিএল (IPL) যুদ্ধ। পাঁচ মাস পর আবারও বাইশ গজে ফিরতে চলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। ৩৯ বছর বয়সি ধোনির হাতে ফের একবার আইপিএল ট্রফি দেখতে চান চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) ভক্তরা। তবে এবারের আইপিএলে ব্যক্তিগত ভাবে একাধিক রেকর্ড গড়ার হাতছানি মাহির সামনে।

একটি বা দুটি নয় তিন-তিনটি রেকর্ড গড়ার সামনে মহেন্দ্র সিং ধোনি:

টি-২০ ক্রিকেটে সাত হাজার রান: গোটা ক্রিকেট কেরিয়ারে বরাবরই সাদা বলের ক্রিকেটে অন্যতম দুরন্ত ক্রিকেটার হিসেবে পরিচিত মহেন্দ্র সিং ধোনি।ইতিমধ্যে তিনবার আইপিএল খেতাবও জিতেছেন তিনি। তবে গতবার তিনি একদমই ফর্মে ছিলেন না। ১৪ ম্যাচে মাত্র ২০০ রান করেছিলেন। এবার আর ১৭৯ রান করলেই টি-২০ ক্রিকেটে ৭০০০ রান সম্পূর্ণ করে ফেলবেন মাহি।

২০০টি ছয়: ছয় মারার প্রসঙ্গ এলে মহেন্দ্র সিং ধোনির কথা উঠবে না! তা হয় নাকি? আর মাত্র ১৪টি ছয় মারলেই টি-টোয়েন্টিতে ২০০টি ছয় মারার নজির গড়ে ফেলবেন তিনি।

১৫০টি শিকার: উইকেটের সামনে তিনি যেমন দুরন্ত পারফর্ম করেন, তেমনই গ্লাভস হাতে উইকেটের পিছনেও ধোনির জুড়ি মেলা ভার। আপাতত আইপিএলে তাঁর নামের পাশে ১৪৮টি শিকার। তাই আর দু’জনকে আউট করলেই প্রথম উইকেটকিপার হিসেবে আইপিএলে ১৫০টি শিকার করে ফেলবেন তিনি।

[আরও পড়ুন: IPL 14: পন্থের নেতৃত্বে এবারেও শক্তিশালী দল দিল্লি, কেমন হবে প্রথম একাদশ?]

এদিকে, আইপিএল শুরুর আগেই নয়া পালক জুড়ল ধোনির মুকুটে। তাঁর হেলিকপ্টার শটে অনুপ্রাণিত হয়ে বাজারে নতুন ধরনের চকোলেট এবং বেভারেজ আনল মুম্বইয়ের একটি সংস্থা। ব্র্যান্ডটির নাম আবার ‘কপ্টার ৭’। যার নাম রাখা হয়েছে ধোনির হেলিকপ্টার শট এবং জার্সি নম্বরের সঙ্গে মিল রেখে। শুধু তাই নয় সংস্থায় ধোনির শেয়ারও রয়েছে বলে খবর। আপাতত ওই চকোলেট মুম্বই, পুণে, গোয়া এবং বেঙ্গালুরুতে পাওয়া গেলেও পরবর্তীতে তা উত্তরপ্রদেশ, হরিয়ানা, ঝাড়খণ্ড, পাঞ্জাব এবং চণ্ডীগড়েও মিলবে।

[আরও পড়ুন: IPL 2021: জার্সি থেকে মদের বিজ্ঞাপনের লোগো সরান, চেন্নাইয়ের কাছে আরজি মঈন আলির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement