BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

‘টাকাই কি সব?’ চিনা সংস্থার সঙ্গে চুক্তি করে নেটিজেনদের রোষানলে ধোনি

Published by: Abhisek Rakshit |    Posted: September 19, 2020 5:17 pm|    Updated: September 19, 2020 5:17 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ IPL শুরু হতেই বড়সড় বিতর্কে জড়ালেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। লাদাখ (Ladakh) সীমান্তে ভারত–চিন উত্তেজনার মাঝে যেখানে গোটা দেশজুড়ে চিনা (China) পণ্য বয়কটের ডাক উঠেছে, ২০০-রও বেশি চিনা অ্যাপের উপর নিষেধাজ্ঞা চাপিয়েছে কেন্দ্র, সেখানে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক সম্প্রতি চিনা স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা Oppo-র সঙ্গে যুক্ত হয়েছেন। আইপিএল শুরুর দিনেই এই বিতর্কিত বিষয়টি সামনে এসেছে। এরপরই নেটিজেনদের রোষানলে পড়েন মাহি। প্রশ্ন উঠছে, চিনের সঙ্গে ভারতের সম্পর্ক যখন চরম তিক্ততার পর্যায়ে, তখনই ধোনি কেন এমন চুক্তি করে বসলেন? তিনি তো আর শুধু দেশের ক্রিকেট নক্ষত্র নন, রয়েছেন ভারতীয় সেনার সাম্মানিক লেফটেন্যান্ট পদেও!‌

[আরও পড়ুন:‌ আরও একটি সাফল্য, চতুর্থবার এই অনন্য সম্মান পেলেন রোনাল্ডো]

প্রায় ১৪ মাস পরে দুবাইয়ে (Dubai) অনুষ্ঠিত আইপিএলে মাঠে নামবেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু মাঠে নামার মাত্র কয়েক ঘণ্টা আগেই বড়সড় এই বিতর্কে নাম জড়াল মাহির। Oppo–র হয়ে ধোনি যে বিজ্ঞাপনটি করছেন, তার নাম ‘‌বি দ্য ইনফাইনাইট’‌। গত ১৭ সেপ্টেম্বর Oppo–র তরফ থেকে একটি টুইট করা হয়। সেই টুইটে সম্পূর্ণ ভিডিওর একটি ঝলকও দেখানো হয়। তাতেই দেখতে পাওয়া যায় ধোনিকেও। সঙ্গে লেখা ছিল, ‘‌ক্রিকেট মাঠে যাঁকে আপনারা সবসময় মিস করেন, সেই ধোনি আমাদের অনুপ্রাণিত করবেন। সমস্ত বাধাবিপত্তি কাটিয়ে নিজের পায়ে দাঁড়াতে সাহায্য করবেন। ২৪ সেপ্টম্বরের জন্য তৈরি থাকুন।’ এরপর ধোনিও নিজের প্রতিক্রিয়া জানান।

 

[আরও পড়ুন:‌ আইপিএল ১৩: কারা নজর কাড়তে পারেন এবছর? চিনে নিন উদীয়মান ভারতীয় তারকাদের]

কিন্তু সংস্থার টুইটটি মুহূর্তে ভাইরাল হতে শুরু করে। নেটিজেনরা অবাক হতে থাকেন সেটি দেখে। অনেকেই প্রশ্ন তোলেন?‌ ধোনি ভারতীয় সেনার সঙ্গে যুক্ত হয়েও কীভাবে এই চিনা কোম্পানির সঙ্গে যুক্ত হলেন?‌‌ স্মিতা কিশোর নামে এক নেটিজেন লেখেন, ‘‌‘‌চিনা ব্র্যান্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার জন্য ধোনির লজ্জা হওয়া উচিত। ওঁর প্রতি সমস্ত শ্রদ্ধা হারালাম। নিজেকে কেন একজন সেনানায়ক দেখানোর চেষ্টা করেন ধোনি? সুশান্ত সিং রাজপুত যে ওঁর চরিত্রে অভিনয় করলেন, তাঁর মৃত্যুতে একটা কথা বললেন না ধোনি। পয়সাই ওঁর জন্য সব। আর তার জন্য মান–ইজ্জত, ধর্ম, দেশ সবকিছুকেই জলাঞ্জলি দিতে রাজি ধোনি।’‌’‌ যদিও এই ব্যাপারে ধোনি, Oppo বা ‌চেন্নাই সুপার কিংসের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement