BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ধোনি না রোহিত, IPL-এর সর্বকালের সেরা একাদশে কাকে অধিনায়ক বাছলেন গাভাসকর?

Published by: Abhisek Rakshit |    Posted: April 8, 2021 6:55 pm|    Updated: April 8, 2021 7:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরই শুরু হতে চলেছে এবারের আইপিএল যুদ্ধ। তবে টুর্নামেন্ট শুরুর আগেই সর্বকালের সেরা আইপিএল একাদশ বেছে নিলেন কিংবদন্তি প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। প্রত্যাশামতোই সেই দলে সুযোগ পেয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni), রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলির (Virat Kohli) মতো তারকারা। তবে সাধারণত দলগঠনের যে নিয়ম, সেই নিয়ম মেনেই সাতজন ভারতীয় এবং চারজন বিদেশি নিয়ে দল তৈরি করেছেন গাভাসকর।

সম্প্রতি একটি সর্বভারতীয় ক্রীড়া চ্যানেলের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন গাভাসকর। সেখানেই নিজের সর্বকালের সেরা আইপিএল একাদশ বেছে নেন তিনি। আর তাতে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। আইপিএলেও ধোনির রেকর্ড ঈর্ষনীয়। ১৮৮টি ম্যাচে অধিনায়কত্ব করে জয় পেয়েছেন ১১০টি ম্যাচে। খেতাব জিতেছেন তিনটি।

[আরও পড়ুন: রোনাল্ডো-মেসিরও নেই, এমনই অনন্য রেকর্ডের মালিক হলেন এমবাপে]

এদিকে, দলে ওপেনার হিসেবে রোহিত শর্মা এবং ক্রিস গেইলকে (Chris Gayle) রেখেছেন গাভাসকর। তিন ও চার নম্বরে রয়েছেন ডেভিড ওয়ার্নার (David Warner) এবং বিরাট কোহলি। পাঁচ ও ছয় নম্বরে রেখেছেন বিধ্বংসী প্রোটিয়া ব্যাটসম্যান এবি ডি’ভিলিয়ার্স এবং অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। এরপর বাকি স্থানগুলিতে রয়েছেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), সুনীল নারিন (Sunil Narine), ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। এছাড়া দলের দ্বাদশ ব্যক্তি হিসেবে রেখেছেন আইপিএলে সবথেকে বেশি উইকেট পাওয়া লাসিথ মালিঙ্গাকে।

একনজরে দেখে নিন তাঁর বেছে নেওয়া প্রথম একাদশ:
রোহিত শর্মা, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি’ভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, সুনীল নারিন, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, লাসিথ মালিঙ্গা (দ্বাদশ ব্যক্তি)।

[আরও পড়ুন: চলতি বছরই কি শেষবার আইপিএল খেলবেন ধোনি? উত্তর দিলেন চেন্নাই CEO]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement