১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

রোনাল্ডো-মেসিরও নেই, এমনই অনন্য রেকর্ডের মালিক হলেন এমবাপে

Published by: Abhisek Rakshit |    Posted: April 8, 2021 4:59 pm|    Updated: April 8, 2021 6:49 pm

Kylian Mbappe overshadows Ronaldo, Messi by creating unique Champions League record in PSG's win over Bayern | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতবার ফাইনালে বার্য়ান মিউনিখের (Bayern Munich) কাছে হারের মধুর প্রতিশোধ নিল প্যারিস সাঁ জাঁ (Paris Saint-Germain F.C.)। দলের দুই তারকা কিলিয়ান এমবাপে-নেইমারের দুরন্ত পারফরম্যান্সে ভর করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে ৩-২ গোলে বায়ার্নকে হারিয়েছে ফরাসি দলটি। জোড়া গোল করে ম্যাচের নায়ক এমবাপে। তবে শুধু দলকে জেতানোই নয়, বুধবার গভীর রাতের ম্যাচে এমন একটি রেকর্ডের মালিক হলেন এমবাপে, যা নেই ফুটবল বিশ্বের দুই মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo), লিওনেল মেসিরও (Lionel Messi)।

এদিন ম্যাচের তিন মিনিটেই গোল করে প্যারিস সাঁ জাঁকে এগিয়ে দেন এমবাপে। নেইমারের পাস থেকে দুরন্ত শটে ন্যুয়েরকে পরাস্ত করেন। এরপরও অবশ্য ম্যাচে ফেরে বায়ার্ন। ম্যাচের অন্তিম মুহূর্তেও আবার গোল করেন এমবাপে। খেলার ফল তখন ২-২। এই অবস্থায় গোল করে দলকে জয় এনে দেন ফরাসি তারকা। আর এরপরই রেকর্ড বুকেও নাম তুলে ফেললেন।

[আরও পড়ুন: IPL 14: তরুণ সঞ্জুর নেতৃত্বে ঘুরে দাঁড়ানোর লড়াই রাজস্থানের, কেমন হবে প্রথম একাদশ?]

এই ম্যাচে জোড়া গোল করায় প্রি-কোয়ার্টার ফাইনালের দুই লেগ এবং কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ মিলিয়ে পাঁচটি গোল হয়ে গেল এমবাপে। তাও আবার এক সিজনে। আর এই রেকর্ডটি রোনাল্ডো বা মেসি কারওর নেই। এখনও দ্বিতীয় লেগ অবশ্য বাকি রয়েছে। এর আগে বার্সেলোনার (FC Barcelona) বিরুদ্ধে ক্যাম্প ন্যুতে অসাধারণ হ্যাটট্রিক করেছিলেন এমবাপে। যে কারণে ২০২০-২১ মরশুমে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন মেসিরা। যদিও এই রেকর্ড গড়লেও টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হওয়ার থেকে আপাতত দু’গোল পিছিয়ে রয়েছেন এমবাপে। ১০টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে এরলিং হালান্ড।

 

[আরও পড়ুন: IPL শুরুর আগেই নতুন ইনিংসের ঘোষণা ধোনির, আসছে স্পাই সিরিজ ‘ক্যাপ্টেন ৭’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement