×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নজরে বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুই ম্যাচে দলে একাধিক পরিবর্তন আনতে চলেছে ভারত। মোহালি এবং দিল্লিতে খেলবেন না মহেন্দ্র সিং ধোনি। প্রাক্তন অধিনায়ককে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। শুক্রবার একথা জানিয়েছেন ভারতীয় দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। ক্রিকেট মহলে জোর জল্পনা, আসন্ন বিশ্বকাপের পরই জাতীয় দলকে বিদায় জানাবেন ধোনি। বিশ্বকাপের আগে দেশের মাটিতে আর কোনও সীমিত ওভারের সিরিজ নেই ভারতের। তাই, সম্ভবত দেশের মাটিতে নীল জার্সি গায়ে আর দেখা যাবে না মাহিকে।

আসলে বিশ্বকাপের আগে দলের শক্তি-দুর্বলতা ঝালিয়ে নিতে চাইছে ভারতীয় দল। আর ব্যাটিং বিভাগ রীতিমতো চিন্তায় রাখছে টিম ইন্ডিয়াকে।

[লোকসভার আগে গুজরাটে ধাক্কা কংগ্রেসের, বিজেপির পথে দুই বিধায়ক]

অনেকে বলছেন, দলটি অতিরিক্ত কোহলি নির্ভর হয়ে যাচ্ছে। বাস্তবিক ক্ষেত্রেও, ধোনি-কোহলি-রোহিত ছাড়া সেভাবে ধারাবাহিকতা দেখাতে পারছেন না কেউ। তাই বিশ্বকাপের আগে রিজার্ভ বেঞ্চের ক্রিকেটারদের যাচাই করে নিতে চাইছে ভারত। অধিনায়ক বিরাট কোহলিও সেই ইঙ্গিতই দিয়েছেন। সেই লক্ষ্যে, ধোনির পরিবর্তে শেষ দুটি ম্যাচে খেলানো হতে পারে ঋষভ পন্থকে। শুধু পন্থ নন, দলে আরও পরিবর্তন করা হতে পারে। শেষ দুটি ম্যাচে সুযোগ পেতে পারেন লোকেশ রাহুল। তবে, পরিবর্তন হলেও দলের মানসিকতায় কোনও পরিবর্তন হবে না। ভারত জেতার জন্যই লড়বে। কোহলি বলেন, “আমরা কয়েকটি নতুন মুখকে সুযোগ দিতে চলেছি। আশা করি, তাঁরা সুযোগ কাজে লাগাবে। কারণ, সামনেই বিশ্বকাপ, আর সবাই লড়াই করতে চায়।”

[‘চুরি যায়নি রাফালের নথি’, ড্যামেজ কন্ট্রোল অ্যাটর্নি জেনারেলের]

কোহলির পাশাপাশি, শেষ দুটি ম্যাচে শামির খেলা নিয়েও সংশয় রয়েছে। তৃতীয় ম্যাচে পায়ে হালকা চোট লাগে তাঁর। বিশ্বকাপের কথা ভেবে তাঁকে নিয়ে ঝুঁকি নাও নিতে পারে টিম ম্যানেজমেন্ট। তাঁর ফিটনেস পরীক্ষা করা হবে। চিকিৎসকরা অনুমতি না দিলে শেষ দুই ম্যাচে খেলতে পারেন ভুবনেশ্বর কুমার।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং