BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

বিরুষ্কাকে নিয়ে ‘অশালীন’ মন্তব্য, বিতর্ক থামাতে অবশেষে মুখ খুললেন গাভাসকর

Published by: Sulaya Singha |    Posted: September 25, 2020 7:02 pm|    Updated: September 25, 2020 7:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্মীবারের রাতে পাঞ্জাবারের বিরুদ্ধে চূড়ান্ত ব্যর্থ বিরাট কোহলি। আরসিবির (RCB) বিরাট হারের নেপথ্যে কোহলিকেই কাঠগড়ায় তুলছে ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ। আর আরসিবি ক্যাপ্টেনের সমালোচনা করতে গিয়েই তীব্র বিতর্ক তৈরি করেন সুনীল গাভাসকর। অনুষ্কার নাম টেনে এনে ‘কুরুচিকর’ ভাষায় তাঁর মন্তব্য নিয়ে রীতিমতো ক্ষুব্ধ নেটদুনিয়ার বাসিন্দারা। নম্র কিন্তু চাঁচাছোলাভাবে পালটা দিয়েছেন অনুষ্কাও। অবশেষে ড্যামেজ কন্ট্রোলে নামলেন কিংবদন্তি ভারতীয় ব্যাটসম্যান। জানালেন, তাঁর মন্তব্যকে বিকৃত করা হয়েছে।

গতকাল রাতে অপরাজিত ১৩২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কেএল রাহুল (KL Rahul)। তাঁর অনবদ্য পারফরম্যান্সের খানিকটা কৃতিত্ব অবশ্য কোহলিরও (Virat Kohli) প্রাপ্য। কারণ বাউন্ডারি লাইনে দু’বার অত্যন্ত সহজ ক্যাচ মিস করায় লাইফলাইন পেয়ে যান রাহুল। ৯৭ রানে হারে আরসিবি। ব্যাট হাতেও চূড়ান্ত ব্যর্থ কোহলি। আর তাতেই ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীরা। সে আগুনে ঘি ঢেলেছেন গাভাসকরও। বিরাটের সমালোচনা করতে গিয়ে অনুষ্কার (Anushka Sharma) নাম টেনে এনে তিনি বলেন, “লকডাউনে তো ইনি (কোহলি) শুধু অনুষ্কার সঙ্গেই বলের প্র্যাকটিস করেছেন। তাতে তো কোনও কাজই হয়নি।” তাঁর এই মন্তব্যেই বিতর্ক সৃষ্টি হয়। অনেকেই লেখেন, কিংবদন্তি এক ভারতীয় ব্যাটসম্যানের থেকে এধরনের প্রতিক্রিয়া আশা করা যায় না। পালটা প্রতিক্রিয়ায় অনুষ্কা সোশ্যাল মিডিয়ায় লেখেন, “আপনি একজন কিংবদন্তি। কোনও ক্রিকেটার খারাপ পারফর্ম করলে আপনার খারাপ লাগাটা বুঝি। কিন্তু আমার স্বামীর সমালোচনা করার জন্য অন্য ভাষারও প্রয়োগ করা যেত। মাঝখান দিয়ে আমার নাম টেনে এনে এরকম ভাষায় কেন প্রতিক্রিয়া দেওয়া হল?” শেষে আক্ষেপ করে যোগ করেন, “আপনাকে শ্রদ্ধা করি। ক্রিকেটে আপনার নাম অত্যন্ত সম্মানের সঙ্গেই নেওয়া হয়। তাই যখন জানলাম আপনি এমনটা বলেছেন, বেশ খারাপ লাগল।”

[আরও পড়ুন: দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার, ফেডারেশনের বর্ষসেরা ফুটবলার হলেন গুরপ্রীত সিং সান্ধু]

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় উত্তপ্ত হয়ে ওঠার পর অবশেষে শুক্রবার বিতর্ক থামাতে আসরে নামলেন লিটল মাস্টার। তাঁর দাবি, তাঁর বক্তব্যকে বিকৃত করা হয়েছে। তিনি জানান, তিনি সবসময়ই ক্রিকেটারদের স্ত্রী কিংবা বান্ধবীদের হয়েই সওয়াল করেছেন। আর ওই মন্তব্যে শুধু বলতে চেয়েছিলেন লকডাউনে ক্রিকেটাররা প্র্যাকটিসের সেভাবে সুযোগই পাননি। টেনিস বলে অনুষ্কার সঙ্গে কোহলির ক্রিকেট খেলার ভিডিওটির কথা উল্লেখ করেই নিজের বক্তব্য স্পষ্ট করতে চেয়েছেন তিনি।

গাভাসকরের (Sunil Gavaskar) কথায়, “আমি হিন্দিতে ধারাভাষ্য দিচ্ছিলাম। আকাশ চোপড়া ইংরাজিতে বলছিল। ক্রিকেটাররা যে প্র্যাকটিস করতে পারেনি, সেটা নিয়েই কথা হচ্ছিল। রোহিতও প্রথম ম্যাচে ভাল ব্যাট করেনি। ধোনিও তাই। অনুশীলনের অভাবেই এটা হয়েছে। তখনই বলেছি যে বিরাটও অনুশীলন করতে পারেনি। শুধু একবারই বিল্ডিংয়ের ক্যাম্পাসে অনুষ্কার বোলিংয়ে ব্যাট করতে দেখা গিয়েছিল। এটাই বলতে চেয়েছি। আর কিছুই নয়।” সঙ্গে প্রশ্ন তোলেন, “এক্ষেত্রে অনুষ্কাকে কীভাবে দোষারোপ করলাম? কোথায় অশালীন মন্তব্য করলাম? ভিডিওতে যা দেখেছিলাম, সেটাই শুধু বলেছি। অন্য কেউ এর অন্য মানে বের করলে আমি কী করতে পারি!” এবার দেখার তাঁর এই বিতর্কের আগুন নেভে কি না।

[আরও পড়ুন: আইপিএলের মাঝেই উত্তপ্ত কলকাতা ময়দান, দুই আম্পায়ারের চুলোচুলি গড়াল থানা পর্যন্ত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement