১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধর্ষণে অভিযুক্ত সন্দীপ লামিছানে বেপাত্তা, ইন্টারপোলের দ্বারস্থ নেপাল পুলিশ

Published by: Anwesha Adhikary |    Posted: September 27, 2022 4:51 pm|    Updated: September 27, 2022 4:55 pm

Nepal Police seeks Interpol help to find Sandip Lamichhane | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেপালের (Nepal) জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সন্দীপ লামিছানেকে খুঁজতে এবার ইন্টারপোলের (Interpol) সাহায্য নিচ্ছে সেদেশের পুলিশ। এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করা হয়। কিন্তু দেশে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়েও তিনি নেপালের আদালতে এসে হাজিরা দেননি। তবে সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট সক্রিয় রয়েছেন তিনি। সব মিলিয়ে নেপাল পুলিশের মনে হয়েছে, ইন্টারপোলের সাহায্য ছাড়া সন্দীপকে নেপালে ফিরিয়ে আনা সম্ভব নয়।

রবিবার সন্দীপের (Sandip Lamichhane) বিরুদ্ধে ডিফিউশন নোটিস জারি করে ইন্টারপোল। সেই সঙ্গে ইন্টারপোলের সদস্য দেশগুলির কাছে অনুরোধ করা হয়, সন্দীপ লামিছানেকে নেপালে ফিরিয়ে আনার জন্য যেন সবরকম ভাবে সাহায্য করা হয়। নেপাল পুলিশের মুখপাত্র তেক প্রসাদ রাই বলেছেন, “আমরা আশা করছি, এই ভাবে আমরা সন্দীপের নাগাল পাব। তাঁর বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ রয়েছে। তার তদন্ত করতে সন্দীপের নেপালে থাকা দরকার।”

[আরও পড়ুন: অবনমন নিয়ে তুলকালাম আইএফএ-তে, ফেডারেশনের কমিটি থেকে পদত্যাগ অনির্বাণের]

অন্যদিকে, রবিবারই সোশ্যাল মিডিয়ায় একটি দীর্ঘ পোস্ট করে সন্দীপ জানান, আপাতত আইসোলেশনে রয়েছেন তিনি। খুব তাড়াতাড়ি দেশে ফেরার কথা জানিয়ে সন্দীপ লিখেছেন, “আমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পরে অসুস্থ হয়ে পড়েছি। শারীরিক ও মানসিকভাবে খুব দুর্বল হয়ে পড়েছি। আমার বিরুদ্ধে যা অভিযোগ উঠেছে, তার বিরুদ্ধে লড়াই করার জন্য শক্তি চাই আমি। একটু সুস্থ হলেই আমি দেশে ফিরে যাব।” প্রসঙ্গত, তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠার পরেই সন্দীপ বলেছিলেন, খেলা থেকে বিরতি নিয়ে দেশে ফিরে আইনি লড়াই করবেন। কিন্তু নেপালে ফিরে আসেননি তিনি।

১৭ বছর বয়সি ওই নাবালিকা সন্দীপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে বলেছেন, কাঠমান্ডুর একটি হোটেলে তাঁকে ধর্ষণ করেছেন নেপালের অধিনায়ক। প্রাথমিকভাবে এই অভিযোগ নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাননি লামিছানে। প্রসঙ্গত, ২০১৮ সাল থেকে দু’বছর দিল্লি ক্যাপিটালস দলের হয়ে আইপিএল খেলেছিলেন তিনি। মোট ন’টি ম্যাচ খেলে ১২টি উইকেট পেয়েছিলেন এই স্পিনার। নেপালের একমাত্র খেলোয়াড় হিসাবে আইপিএলে সুযোগ পেয়েছিলেন তিনি। তারপর থেকেই নেপাল ক্রিকেটের পোস্টার বয় হিসাবে উঠে আসেন সন্দীপ লামিছানে।

[আরও পড়ুন:কোভিডের ধাক্কায় ফের ছিটকে গেলেন শামি, জাতীয় দলে সুযোগ বাংলার শাহবাজের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে