BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওয়ার্ম-আপ ম্যাচে ব্যাটিং বিপর্যয়, নিউজিল্যান্ডের কাছে লজ্জার হার কোহলিদের

Published by: Sulaya Singha |    Posted: May 25, 2019 9:42 pm|    Updated: May 30, 2019 8:59 pm

New Zealand beats Team India by 6 wickets in an warm-up match

ভারত: ১৭৯ (পাণ্ডিয়া-৩০, জাদেজা-৫৪)
নিউজিল্যান্ড: ১৮০/৪ (উইলিয়ামসন-৬৭, টেলর-৭১)
৬ উইকেটে জয়ী নিউজিল্যান্ড

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ড উড়ে যাওয়ার আগে থেকেই ক্রিকেট বিশেষজ্ঞরা ভারতকে ফেভরিটের তালিকাতেই রেখেছে। কিন্তু ওয়ার্ম-আপ ম্যাচে একেবারে উলটো ফল হল কোহলি অ্যান্ড কোংয়ের। কেন উইলিয়ামসনদের কাছে মুখ থুবড়ে পড়ল টিম ইন্ডিয়া।

বিশ্বকাপে ভারতের প্রথম লড়াই ৫ জুন। তার আগে দুটি ওয়ার্ম-আপ ম্যাচ খেলার কথা ছিল ভারতের। এদিন তাদের প্রতিপক্ষ ছিল নিউজিল্যান্ড। আর সেই কিউয়ি বাহিনীর বিরুদ্ধে চূড়ান্ত ব্যর্থ কোহলিরা। বিশ্রী ব্যাটিংয়েরই হারতে হল তাঁদের। রোহিত-ধাওয়ান-রাহুলদের দেখে মনে হচ্ছিল টি-টোয়েন্টি ম্যাচে নেমেছেন। সদ্য আইপিএল খেলে ইংল্যান্ড উড়ে গিয়েছেন তাঁরা। দেশের জার্সি গায়ে বড় দায়িত্ব ক্রিকেটারদের উপর। কিন্তু আইপিএল হ্যাংওভার কাটল কই? পঞ্চাশ ওভারের ম্যাচ গুটিয়ে গেল ৩৯.২ ওভারেই। দুই ওপেনার রোহিত ও ধাওয়ান শুরুতেই আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। কোহলির (১৭) ব্যাটিংও তথৈবচ। এদিন সকলের নজর ছিল চার নম্বর ব্যাটসম্যানের দিকে। বিজয় শংকর চোট পাওয়ায় তাঁকে দলে রাখা হয়নি। তাহলে কে নামবেন? এ প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল। কৌতূহলের অবসান ঘটিয়ে ক্রিজে এলেন কে এল রাহুল। কিন্তু এই পজিশনে ব্যর্থ তিনিও। মাত্র ছ’রান করেই আউট হন তিনি। যে দেশে বিশ্বকাপ, সেখানকার পরিবেশ, উইকেটের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যই ওয়ার্ম-আপ ম্যাচের আয়োজন করা হয়। তাই এর গুরুত্ব অনেকখানি। কিন্তু ওয়ার্ম আপ ম্যাচকে ভারতীয় দল ঠিক কতটা গুরুত্ব দিল, সত্যিই বোঝা গেল না। যে দলকে সম্ভাব্য চ্যাম্পিয়নের তালিকায় রেখেছেন প্রাক্তনরা, সেই দল প্রথমেই এত ছন্নছাড়া খেলবে, যেন ভাবাই যায়নি। পাণ্ডিয়া ও জাদেজাই যা খানিকটা মান রক্ষা করলেন।

[আরও পড়ুন: রঞ্জন চৌধুরির সঙ্গে আরও এক সহকারি বেছে নিল মোহনবাগান, পরিচয় জানেন?]

তবে জয়ের জন্য তা একেবারেই যথেষ্ট ছিল না। ফলে যা হওয়ার তাই হল। মাত্র ৩৭.১ ওভারেই ছয় উইকেটে অনায়াসে ম্যাচ পকেটে পুরলেন কিউয়িরা। বুমরাহ, পাণ্ডিয়া, চাহাল ও জাদেজা একটি করে উইকেট পান। শুক্রবার আফগানিস্তানের কাছে হারের পর থেকেই পাকিস্তানকে নিয়ে সমালোচনা শুরু হয়েছে। এদিন ভারতীয় দলের পারফরম্যান্সও নিঃসন্দেহে চিন্তায় রাখবে গোটা শিবিরকে। ২৮ মে বাংলাদেশের বিরুদ্ধে পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে না পারলে কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠতেই পারে।

[আরও পড়ুন: চোটের জন্য ওয়ার্ম-আপ ম্যাচে নেই বিজয়, চার নম্বরে চূড়ান্ত ব্যর্থ রাহুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে