BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ঝুলনের ‘নো-বলে’ জয় অজিদের, ভারত-অস্ট্রেলিয়া মহিলাদের ম্যাচ ঘিরে তুমুল বিতর্ক

Published by: Subhajit Mandal |    Posted: September 25, 2021 12:39 pm|    Updated: September 25, 2021 1:38 pm

No ball or not? Australia’s ODI winning streak came back to life against India after controversy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে’তে শেষ বলে নাটকীয় হার ভারতীয় মহিলা টিমের (Indian Women’s Cricket Team)। এই নিয়ে টানা ২৬ ম্যাচ জিতল অজিরা। কিন্তু অস্ট্রেলিয়ার এই ২৬তম জয় নিয়ে রীতিমতো বিতর্ক শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভারতীয় সমর্থকদের দাবি, ঝুলন গোস্বামীর করা ম্যচের শেষ বলটি অনৈতিকভাবে ‘নো’ বল দিয়েছেন আম্পায়ার। সেজন্যই জেতা ম্যাচ হারতে হয়েছে ভারতকে।

শেষ বলে জয়ের জন্য অস্ট্রেলিয়ার তিন রান দরকার ছিল। ঝুলন গোস্বামী (Jhulan Goswami) শেষ বলটা ফুলটস করেন। ক্যারির শট সোজা স্কোয়ার লেগে ফিল্ডারের হাতে চলে যায়। ভারতীয় দল সেলিব্রেটও করতে শুরু করে দেয়। কিন্তু শেষমেশ থার্ড আম্পায়ার সেটিকে নো বল দিয়েছেন। তারপর শেষ বলে ১ রান করে ম্যাচটা জিতে নেয় অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: মোটা মাইনের চাকরি ছেড়ে ক্রিকেটে! আদর্শ মানেন সৌরভকে, নাইটদের নতুন তারকা ভেঙ্কটেশকে চেনেন?]

একটা সময় মনে হচ্ছিল মিতালি রাজের টিম খুব সহজেই ম্যাচটা জিতবে। স্মৃতি মান্ধানার দুরন্ত ৮৬ আর রিচা ঘোষের (Richa Ghosh) ৪৪ রানের সুবাদে ভারত ২৭৪/৭ তুলেছিল। রান তাড়া করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। ৫২ রানের মধ্যে চার উইকেট চলে যায় তাদের। কিন্তু সেখান থেকে দুর্ধর্ষ কামব্যাক করে অজিরা। সেঞ্চুরি করেন ওপেনার বেথ মুনি (১২৫)। তাহিলা ম্যাকগ্রা করেন ৭৪। শেষদিকে ৩৮ বলে ৩৯ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে জেতান নিকোলা ক্যারি। কিন্তু অজিদের এই জয় একেবারেই প্রশ্নাতীত নয়। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় সমর্থকরা বলতে শুরু করেছেন, বিরাট কোহলির (Virat Kohli) মতো দাপুটে ক্রিকেটার মাঠে থাকলে ওই বলটি কিছুতেই নো বল দিতেন না থার্ড আম্পায়ার। কারও কারও আবার বক্তব্য, এখানে স্পষ্টতই ভারতের প্রতি পক্ষপাতিত্ব করা হয়েছে।

[আরও পড়ুন: ‘টাকা আছে বলেই ভারতকে কেউ না বলে না,’ পাকিস্তানের পাশে দাঁড়িয়ে তোপ অজি ক্রিকেটার]

যদিও, ভারতীয় দল এটা নিয়ে তেমন জলঘোলা করতে চাইছে না। ভারতীয় মহিলা দলের অধিনায়ক মিতালি রাজ বলেছেন, “আমার জীবনে দেখা সব থেকে কঠিন শেষ বল ছিল ওটা। ভাবতে পারিনি এটা নো-বল হবে। তবে এটা খেলারই অঙ্গ।” ওপেনার স্মৃতি মান্ধানা বলছেন, “এখনও পর্যন্ত ওই বলের রিপ্লে দেখা হয়নি। তাই সেটা কোমরের উপরে ছিল কিনা, সেটা এখনই বলতে পারব না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement