BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কোহলিদের কোচ হতে কি রাজি দ্রাবিড়? বড়সড় আপডেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

Published by: Sulaya Singha |    Posted: October 23, 2021 1:14 pm|    Updated: October 23, 2021 1:14 pm

No confirmation on Rahul Dravid's appointment as head coach, says Sourav Ganguly | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলে রবি শাস্ত্রীর উত্তরসূরি কি রাহুল দ্রাবিড়ই। ক্রিকেট মহলে কান পাতলে শোনা যাচ্ছিল, টিম ইন্ডিয়ার (Team India) দায়িত্ব নেওয়া কার্যত নিশ্চিতই হয়ে গিয়েছে দ্রাবিড়ের। এবার গোটা বিষয়টি নিয়ে মুখ খুললেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। মিস্টার ডিপেন্ডেবলের ভবিষ্যৎ জল্পনা নিয়ে প্রতিক্রিয়া দিলেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই বিরাট কোহলিদের কোচ হিসেবে মেয়াদ ফুরোচ্ছে শাস্ত্রীর (Ravi Shastri)। বদলে যাবে বোলিং ও ফিল্ডিং কোচও। নতুন কোচ ও সাপোর্ট স্টাফের সন্ধান ইতিমধ্যেই শুরু করে দিয়েছে ভারতীয় বোর্ড। তারই মধ্যে কোহলিদের হেডস্যর হিসেবে বারবার উঠে এসেছে দ্রাবিড়ের নাম। শোনা গিয়েছিল, ভারতীয় দলের দায়িত্ব নিতে নাকি সম্মতিও জানিয়েছেন দ্য ওয়াল। কিন্তু সৌরভ এবার জানালেন, এখনও পর্যন্ত কোচ হওয়ার বিষয়ে দ্রাবিড়ের (Rahul Dravid) থেকে সবুজ সংকেত পাওয়া যায়নি। বরং সিদ্ধান্ত নিতে আরও খানিকটা সময় চেয়ে নিয়েছেন তিনি। শুক্রবার এক সংবাদমাধ্যমকে সৌরভ (Sourav Ganguly) জানান, “টিম ইন্ডিয়ার কোচ কে হবেন, সে ছবি এখনও পরিষ্কার নয়। রাহুল যদি কোচ হিসেবে আবেদন জানাতে চায়, জানাবে। আপাতত ও NCA সামলাচ্ছে। আর আমার মনে হয় ভারতীয় ক্রিকেটে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির বড় ভূমিকা রয়েছে। আগে ওর সঙ্গে কথা হয়েছিল। তখন বিশেষ আগ্রহ দেখায়নি। মনে পরিস্থিতি এখনও একইরকম আছে। আরও খানিকটা সময় চেয়েছে দ্রাবিড়। দেখা যাক কী হয়।”

[আরও পড়ুন: করোনার জেরে বাতিল হয়েছিল ভারত-ইংল্যান্ড টেস্ট, ঘোষিত সেই ম্যাচের দিনক্ষণ]

বর্তমানে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (NCA) ডিরেক্টর পদে রয়েছেন দ্রাবিড়। তার মধ্যেই তাঁর কাছে ভারতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব এসে পৌঁছায়। প্রথমে জানা গিয়েছিল, সবিনয়ে নাকি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন রাহুল। অনূর্ধ্ব-১৯ দলকে বিশ্বকাপ জেতানো, ভারতীয় এ দলের ভিত তৈরি করা দ্য ওয়াল কোহলিদের দায়িত্ব নিতে চাননি। এবার সৌরভের কথাতেও স্পষ্ট, এখনও তিনি হেডস্যর হতে পুরোপুরি রাজি হননি।

এদিকে, সুপার সানডের হাইভোল্ডেজ ভারত-পাক (India vs Pakistan) ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ চড়ছে ভারতীয় বোর্ডেও। সৌরভ বলছেন, ভারতের মাটিতে এই ম্যাচ আয়োজন বেশ কঠিন। কারণ এ দেশে ভারত-পাক দ্বৈরথের টিকিটের চাহিদা থাকে তুঙ্গে। সেই তুলনায় দুবাইয়ে ম্যাচটি আয়োজন করা সহজ হয়েছে বোর্ডের পক্ষে। এই ম্যাচ দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিযান শুরু করবেন কোহলিরা। তবে সৌরভের মতে, এক্ষেত্রে আলাদা চাপ থাকবে না ভারতের।

[আরও পড়ুন: শারজার শাপমুক্তি সিডনিতে, ‘৯২ বিশ্বকাপে শচীনদের জয়েই তৈরি হয়েছিল পাক-বধের নীল নকশা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে