১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিরাট কোহলি নয় বলেই বাবরকে নিয়ে মাতামাতি হয় না, মন্তব্য নাসির হুসেনের

Published by: Abhisek Rakshit |    Posted: August 6, 2020 11:21 pm|    Updated: August 6, 2020 11:21 pm

No one is talking about 'elegant' Babar Azam because he is not Virat Kohli: Nasser Hussain

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ম্যাঞ্চেস্টার টেস্টে ১০০ বলে ৬৯ রানের ইনিংস। আর পাকিস্তানের ক্রিকেটার বাবর আজমের এই ইনিংসে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক নাসির হুসেন এতটাই মুগ্ধ যে, তাঁর সঙ্গে ভারত অধিনায়কের তুলনা করে বসলেন। পাশাপাশি তাঁর বক্তব্য বিরাট কোহলি নাম নয় বলেই বাবর আজমকে নিয়ে মাতামাতি হয় না। আর তাঁর এই বক্তব্য ঘিরেই তৈরি হয়েছে নয়া বিতর্ক।

[আরও পড়ুন: আমিরশাহীতে শুরু আইপিএলের প্রস্তুতি, হোটেলগুলিকে ‘দুর্ভেদ্য দুর্গে’ পরিণত করছে কর্তৃপক্ষ]

বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট ও স্টিভ স্মিথ। আধুনিক ক্রিকেটে এই চারজনকে বলা হয় ‘‌ফ্যাব ফোর’। কিন্তু নাসির মনে করেন, ‘ফ্যাব ফোর’ নয়, করা হোক ‘‌ফ্যাব ফাইভ’‌। আর সেই তালিকায় অবশ্যই রাখা উচিত পাকিস্তানের প্রতিভাবান ব্যাটসম্যান বাবর আজমের নাম। নাসিরের কথায়, ‘‌‘‌বিরাট কোহলি যদি এই ইনিংস খেলত তা হলে এতক্ষণে ওকে নিয়ে মাতামাতি শুরু হয়ে যেত। কিন্তু বাবরের বেলা সেসব হচ্ছে না। ২০১৮ থেকে টেস্টে বাবরের গড় ৬৮। ওয়ানডে ক্রিকেটে ৫৫। ওর বয়স কম। এখনও অনেকদিন খেলবে। ও কোহলি, রুট, উইলিয়ামসনদের সঙ্গে এক সারিতে থাকতে পারে। তবে মিডিয়া যেন বাবরের প্রশংসা করতে কার্পণ্য করছে। ওরা খালি ফ্যাব ফোর নিয়ে কথা বলে। কিন্তু আমার মতে, এটা ‘‌ফ্যাব ফাইভ’। আর সেখানে অবশ্যই বাবর আজম রয়েছে।‌’‌’‌

[আরও পড়ুন: ‘ঐতিহাসিক দিন’, পাকিস্তানে বসেই রাম মন্দিরের পক্ষে সওয়াল প্রাক্তন ক্রিকেটারের]

এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত প্রথম টেস্টে দুরন্ত ব্যাটিং করেছেন বাবর আজম এবং শান মাসুদ। বাবর যেখানে ১০০ বলে ৬৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। সেখানে ওল্ড ট্র্যাফোর্ডে আবার অনন্য নজির গড়েছেন শান মাসুদ। ৩১৯ বলে ১৫৬ রান করেন তিনি। তবে এর পাশাপাশি ১৯৯৬ সালে সইদ আনোয়ারের পর প্রথম পাকিস্তানি ওপেনার হিসেবে ইংল্যান্ডে শতরান করলেন। এছাড়া মুদাস্সার নাজারের পর দ্বিতীয় পাকিস্তানি ওপেনার হিসেবে পরপর তিনটি টেস্টে শতরান করারও নজির গড়লেন তিনি।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে