BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কীভাবে সামলাবেন ঠাসা ক্রীড়াসূচির চাপ? শাস্ত্রীর ‘অজুহাত’কে সুযোগ হিসাবে দেখছেন কোচ দ্রাবিড়

Published by: Subhajit Mandal |    Posted: November 16, 2021 7:15 pm|    Updated: November 16, 2021 10:17 pm

Not looking at different teams for three formats, Says Rahul Dravid | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠাসা ক্রীড়াসূচি। টানা জৈব বলয়ে থাকা। টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) ভারতীয় দলের ব্যর্থতার পিছনে মূলত এই দুটি ফ্যাক্টরকেই ‘অজুহাত’ করেছিলেন সদ্যপ্রাক্তন কোচ রবি শাস্ত্রী। বলে দিয়েছিলেন, টানা জৈব বলয়ে থাকতে হলে রানের গড় কমতো ডন ব্রাডম্যানেরও। কিন্তু শাস্ত্রীর সেই অজুহাতকে রাহুল দ্রাবিড় দেখতে চাইছেন ‘সুযোগ’ হিসাবে। ভারতীয় দলের (Indian Cricket Team) নতুন কোচ বলছেন, আমরা সব ফরম্যাটকেই সমান গুরুত্ব দেব। তবে, সব বড় ক্রিকেটারকে সব ম্যাচ খেলানো সম্ভব নয়। সিনিয়রদের অনুপস্থিতি অন্যদের জন্য সুযোগ হয়ে উঠতে পারে।

টিম ইন্ডিয়ার (Team India) কোচ হিসাবে প্রথম সাংবাদিক বৈঠকেই রাহুল দ্রাবিড় (Rahul Dravid) জানিয়ে দিয়েছেন,”আমরা কোনও নির্দিষ্ট ফরম্যাটকে বাড়তি গুরুত্ব দিচ্ছি না। আমাদের কাছে টি-২০ বিশ্বকাপ, ৫০ ওভার বিশ্বকাপ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সব ক’টিই সমান গুরুত্বপূর্ণ।” তবে, দ্রাবিড় জানিয়েছেন ক্রিকেটারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট সঠিকভাবে করাটাই তাঁর মূল লক্ষ্য। তিনি বলছেন,”ওয়ার্কলোড ম্যানেজমেন্ট করাটা ভীষণ জরুরি। ফুটবলেও দেখা যায় সব বড় ক্রিকেটার সব ম্যাচ খেলেন না। আমি বলতে চাইছি, আমরা ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করব।” কোচ দ্রাবিড় চান সবাই যেন সব বড় টুর্নামেন্টের জন্য প্রস্তুত থাকেন। এটা সবার জন্যই চ্যালেঞ্জ।”

[আরও পড়ুন: কোহলির রেস্তরাঁয় সমকামীদের ‘নো এন্ট্রি’! লিঙ্গ বৈষম্যের অভিযোগ আনল LGBT সংগঠন]

দ্রাবিড় বলছেন, “আমরা আলাদা ফরম্যাটে আলাদা আলাদা কোচ চাই না। এখন আমাদের ক্রিকেটারদের শারীরিক এবং মানসিক অবস্থার দিকে নজর রাখতে চাই। আমি চাই সব ক্রিকেটার সবসময় প্রস্তুত থাক আবার সবাই সঠিক পরিমাণে বিশ্রাম পাক।” এরপরই সুযোগের প্রসঙ্গে আসেন দ্রাবিড়। জানিয়ে দেন,”এরপর হয়তো যেসব ক্রিকেটার সব ফরম্যাটে খেলেন, তাঁদের সব ম্যাচ খেলতে দেখা যাবে না। আর সেটাই অন্যদের জন্য সুযোগ হয়ে উঠতে পারে। সেটা ওদের কাছে প্রতিভা দেখানোর সুযোগ হতে পারে।”

[আরও পড়ুন: শক্তি হারাল নিউজিল্যান্ড, ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই উইলিয়ামসন]

প্রসঙ্গত, বুধবার নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে ম্যাচ দিয়েই ভারতীয় ক্রিকেটে শুরু হচ্ছে দ্রাবিড় যুগ। একই সঙ্গে টি-টোয়েন্টিতে শুরু হচ্ছে রোহিত যুগ। কোচ হিসাবে প্রথম টুর্নামেন্টেই তরুণদের নিয়ে কাজ করতে হবে দ্রাবিড়কে। প্রথম ম্যাচে তাঁর প্রথম একাদশ কেমন হবে, সেটাই এখন দেখার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে