BREAKING NEWS

৩২ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ 

Advertisement

সৌরভের নয়া টোটকা, ইডেনে মাত্র ৫০ টাকাতেই ম্যাচ দেখতে পারবেন দর্শকরা

Published by: Sulaya Singha |    Posted: October 22, 2019 9:38 am|    Updated: October 22, 2019 9:38 am

An Images

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফ থেকে সবুজ সঙ্কেত চলে এসেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছেও আমন্ত্রণ চলে যাচ্ছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ যাবে। ইডেন এই প্রথমবার টেস্টে দুই প্রতিবেশী দেশের লড়াই দেখবে। আপাতত শাকিবদের বাংলাদেশ সফর নিয়ে অনিশ্চয়তা দেখা দিলেও সিএবি কিন্তু এই টেস্টকে ঐতিহাসিক করে রাখতে সবরকম ব্যবস্থা করছে।

দুই দেশের প্রধানমন্ত্রীকে যে আমন্ত্রণ জানানো হচ্ছে, সেই খবর আগেই সংবাদ প্রতিদিন-এ প্রকাশিত হয়েছিল। সোমবার বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে গেলেন, “শেখ হাসিনা আসছেন।” শোনা গেল, টেস্টের একদিন আগেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শহরে চলে আসছেন। কর্তাদের দৃঢ় বিশ্বাস, সিএবির আমন্ত্রণে মোদিও আসবেন। এর আগেও ইডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাক ম্যাচে অমিতাভ বচ্চন জাতীয় সংগীত গেয়েছিলেন। ছিলেন বর্তমান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও। ইডেন-মোহনায় এসে মিশেছিল ক্রিকেট ও বলিউড। এবারও বাংলাদেশ টেস্ট নিয়ে সিএবির নানা পরিকল্পনা রয়েছে। দুই দেশের প্রধানমন্ত্রী, রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রথম ভারত-বাংলাদেশ টেস্ট খেলা দুটো টিমকেও নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে।

[আরও পড়ুন: খেলা চলাকালীনই গ্যালারিতে ঘুম শাস্ত্রীর! হাসির রোল নেটদুনিয়ায়]

২০০০ সালে সৌরভের নেতৃত্বে ভারতীয় টিম ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট খেলেছিল। সেই টিমকে নিয়ে আসার জন্য বাংলাদেশ বোর্ডের কাছে আমন্ত্রণপত্র পাঠাবেন সৌরভ। ওই টেস্টে খেলা ভারতীয় ক্রিকেটারদেরও আমন্ত্রণ জানানো হবে। দুই টিমের ক্রিকেটারদের সংবর্ধিত করা হবে। দাঁড়ান, আরও আছে। কলকাতাবাসীকে মাঠমুখো করতে নতুন একটা ভাবনা সিএবির। ইডেন টেস্টে টিকিটের দাম করা হচ্ছে পঞ্চাশ, একশো, দেড়শো!

হ্যাঁ, ঠিকই পড়ছেন। পঞ্চাশ টাকা। কফি শপে কফি খেতে গেলেও এখন তা পঞ্চাশে হবে না! দু’লিটার কোল্ডড্রিঙ্কের দামও তার ডাবল! সেখানে একটা গোটা দিন ইডেনে বসে টেস্ট দেখবেন মাত্র পঞ্চাশ টাকায়। আসলে এখন টি-টোয়েন্টির যুগে টেস্ট নিয়ে কারও বিন্দুমাত্র আগ্রহ নেই। গোটা দক্ষিণ আফ্রিকা সিরিজে সবমিলিয়ে পঞ্চাশ হাজার দর্শক হবে কি না সন্দেহ! সিএবি তাই টিকিটের দাম একবারে কমিয়ে দিচ্ছে, যাতে অনেক বেশি লোক টেস্ট দেখতে আসতে পারেন! এর বাইরে রয়েছে আরও একটা খবর। বাংলাদেশ সিরিজ নিয়ে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে বসবেন সৌরভ। শোনা যাচ্ছে, বিরাটকে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বিরাটের সঙ্গে কথা বলার পর।

[আরও পড়ুন: বোর্ডের প্রতি ক্ষুব্ধ শাকিব, বাংলাদেশের ভারত সফর নিয়ে তৈরি হল ধোঁয়াশা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement