Advertisement
Advertisement
ODI World Cup 2023

ODI World Cup 2023: ‘বিরাট’ মহারণের আগে শহরের বিখ্যাত জাপানি রেস্তরাঁয় দক্ষিণ আফ্রিকা

চাপ কাটাতে প্রোটিয়াদের নতুন কৌশল।

ODI World Cup 2023: South African team visited Taki Taki restaurant in Kolkata ahead the match against Team India। Sangbad Pratidin

চাপ কাটাতে পরিবারকে নিয়ে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা।

Published by: Sabyasachi Bagchi
  • Posted:November 3, 2023 10:00 pm
  • Updated:November 4, 2023 12:19 pm

অরিঞ্জয় বোস: সেই ১৯৯২ সাল থেকে চেষ্টা চলছে। সাফল্য আসেনি। কখনও প্রবল চাপে চুপসে যাওয়া। আবার কখনও বৃষ্টি ভিলেন হয়ে দাঁড়ানোর জন্য বিশ্বকাপের সেমিফাইনাল থেকে হতভাগ্যের মতো ছিটকে যাওয়া। আইসিসি (ICC) ইভেন্টে বিশেষ করে ৫০ ওভারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা (South Africa) খেলতে নামলেই জুড়ে যায় ‘চোকার্স’ তকমা। তবে এবারের কাপ যুদ্ধে এইডেন মার্করাম (Aiden Markram), কুইন্টন ডি কক-দের (Quinton De Kock) বডি ল্যাঙ্গুয়েজ দেখে মনে হচ্ছে, প্রোটিয়া শিবির বিশেষ কিছু করে দেখাতে মরিয়া হয়ে আছে। সেই তাগিদ নিয়েই এবার কলকাতায় (Kolkata) পা রেখেছে টেম্বা বাভুমা (Temba Bhavuma)-কাগিসো রাবাদারা (Kagiso Rabada)। ৫ নভেম্বর ভারতের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সের বাইশ গজে মহারণ। এর আগে শুক্রবারের রাতে কলকাতার বিখ্যাত জাপানি রেস্তরাঁ টাকি টাকিতে ঘুরে এলেন মার্কো জ্যানসেন (Marco Jansen)-হেনরিক ক্লাসেনরা (Heinrich Klaasen)।

আসলে ক্রিকেট তো শুধু আর মাঠে সীমাবদ্ধ থাকে না। এটা আদপে মাইন্ড গেম। আর যেভাবে এবার ভারতীয় দল একের পর এক প্রতিপক্ষকে উড়িয়ে ‘সাতে সাত’ করেছে, তা দেখে প্রোটিয়াদের চাপে থাকারই তো কথা। আর সেই চাপ কাটাতেই ক্যামক স্ট্রিটের এই রেস্তরাঁয় সময় কাটাতে গিয়েছিল প্রোটিয়ারা। শোনা যাচ্ছে সেখানে গিয়ে পাইতান, চিন্তন, শয়ু, শিও, সুশি, রামেনের মতো পদ নাকি চেখে দেখেছেন লুঙ্গি এনগিডি-তাবরিজ শামসিরা।

Advertisement

[আরও পড়ুন: সাতে সাত করেও দক্ষিণ আফ্রিকাকে বিশেষ গুরুত্ব, শহরে নেমেই পিচ দেখতে ইডেনে রাহুল]

এই মুহূর্তে লিগ টেবলের শীর্ষে রয়েছে রোহিত শর্মার দল। ৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে চলে গিয়েছে ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। খুব পিছিয়ে নেই দক্ষিণ আফ্রিকা। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্রোটিয়ারা সেকেন্ড বয়। বিরাট কোহলির ৩৫তম জন্মদিনে কাঙ্খিত জয় পেলে, সবুজ বাহিনী শেষ চারের টিকিট নিশ্চিত করে ফেলবে। তাই কি মেগা ম্যাচে (ODI World Cup 2023) নামার আগে চাপ কাটানোর জন্য জাপানি রেস্তরাঁয় গেল দক্ষিণ আফ্রিকা? আলোচনা তুঙ্গে।

Advertisement

[আরও পড়ুন: দুরন্ত অলরাউন্ড পারফরম্যান্স, ডাচদের হারিয়ে কাপ যুদ্ধে শেষ চারের আশা জিইয়ে রাখল আফগানিস্তান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ