BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

‘দাদা, তুমিই সেরা’, সৌরভের জন্মদিনে শুভেচ্ছার বন্যা একসময়ের সতীর্থদের

Published by: Subhajit Mandal |    Posted: July 8, 2020 1:14 pm|    Updated: July 8, 2020 1:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাট হাতে অফসাইডে ঈশ্বরের পরেই যিনি, তাঁর নাম সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)৷ রাহুল দ্রাবিড়ের সে উক্তি আজও ক্রিকেটপ্রেমীদের বিশ্বাসের মাপকাঠি হয়ে রয়েছে৷ আজও লর্ডসের ব্যালকনিতে জার্সি ওড়ানোর সেই দিন চোখে ভাসে৷ স্মৃতিতে স্পষ্ট দল থেকে বাদ পড়ার পর তাঁর পরিশ্রমের সেই কাহিনিও৷ প্রায় এক যুগ আগে প্যাড জোড়া খুলে রেখেছিলেন৷ কিন্তু তারপর ভারতীয় দলে দ্বিতীয় ‘দাদা’ হয়ে উঠতে পারেননি কেউই৷ তাই আজও তিনি অনন্য৷ তিনি সবার প্রিয় ‘দাদা’৷ এ নাম আকণ্ঠ আবেগের৷ এ ভালবাসা চিরকালীন৷ বুধবার তাঁর ৪৮ বছরের জন্মদিনে তাই ভারচুয়াল ওয়াল ভরে গিয়েছে শুভেচ্ছায়৷

যারা যারা কলকাতার ‘মহারাজ’কে শুভেচ্ছা জানালেন তাঁদের মধ্যে সবার আগে নাম নিতে হয় শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar)। মাস্টার ব্লাস্টার বললেন, “আশা করি মাঠের বাইরেও ভাল জুটি বাঁধবে তুমি। ঠিক যেভাবে আমরা মাঠের ভিতরে জুটি বাঁধতাম। আগামী বছরটা ভাল কাটুক।” ভেরি ভেরি স্পেশ্যাল লক্ষণ সৌরভকে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, “তোমার জীবনে এই দিনটি বারবার ফিরুক। আরও সাফল্যের স্বাদ পাবে তুমি। আরও বেশি করে মানুষের ভালবাসা পাবে।”

[আরও পড়ুন: ‘আরও বেশি মিষ্টি হয়ে গিয়েছ,’ ধোনির জন্মদিনে সাক্ষীর রোম্যান্টিক পোস্টে মজে নেটদুনিয়া]

সৌরভের একসময়ের সতীর্থ মহম্মদ কাইফ বলছেন, “অসাধারণ ব্যাটসম্যান থেকে দুর্দান্ত অধিনায়ক। আর এখন সার্বিকভাবে ভারতীয় ক্রিকেটের নেতৃত্বে। আমার প্রিয় অধিনায়ক এবং মেন্টরকে জন্মদিনের শুভেচ্ছা।” টিম ইন্ডিয়ার আরেক তারকা সুরেশ রায়না বলছেন, “শুভ জন্মদিন দাদা। আপনি ভারতীয় ক্রিকেটে বিপ্লব এনেছেন। একজন ক্রিকেটার হিসেবে এবং একজন অধিনায়ক হিসেবে আপনার অবদান মানুষ বহু বছর মনে রাখবে।” তবে ‘দাদা’র জন্মদিনে সবচেয়ে চমকপ্রদ শুভেচ্ছা সম্ভবত জানিয়েছেন বীরেন্দ্র শেহওয়াগ। তিনি বলছেন,”দাদা শুধুমাত্র স্টেপআউট করে ছক্কা হাঁকানো ছাড়া অন্য কোনও সময় চোখের পাতা পর্যন্ত ফেলেন না। ধন্যবাদ আমাকে শুরুর দিনগুলিতে সমর্থন করার জন্য।” বিসিসিআই প্রেসিডেন্টকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন দেশের বর্তমান অধিনায়ক বিরাট কোহলিও (Virat Kohli)। এঁরা ছাড়াও সৌরভকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন ও বর্তমান বহু তারকা। 

[আরও পড়ুন: জন্মদিনে ধোনিকে স্পেশ্যাল গিফ্ট, দেখুন ব্রাভোর গাওয়া ‘হেলিকপ্টার ৭’ গানের ভিডিও]

ক্রিকেটকে বিদায় জানানোর পর অনেকগুলো বছর কেটে গিয়েছে। কিন্তু দাদার জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি। কখনও প্রশাসক হিসেবে তো কখনও ধারাভাষ্যকারের ভূমিকায় তিনি সদা যুক্ত বাইশ গজের সঙ্গে। প্রাক্তন সতীর্থদের মধ্যে তাঁর জনপ্রিয়তায় যে ভাঁটা পড়েনি তা জন্মদিনে শুভেচ্ছার বন্যা দেখেই বোঝা যাচ্ছে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement