BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মানসিক যন্ত্রণা আর সহ্য হচ্ছে না’, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর মহম্মদ আমিরের

Published by: Biswadip Dey |    Posted: December 17, 2020 5:01 pm|    Updated: December 17, 2020 8:09 pm

Pakistan pacer Mohammad Amir alleges mental torture, exits international cricket | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আকস্মিকভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন পাক (Pakistan) ক্রিকেট তারকা মহম্মদ আমির (Mohammad Amir)। বৃহস্পতিবার একথা ঘোষণা করতে গিয়ে ২৮ বছরের বাঁহাতি পেসার কাঠগড়ায় তুললেন পাক ক্রিকেট বোর্ডকে। জানিয়ে দিলেন বর্তমান টিম ম্যানেজমেন্টের সঙ্গে কাজ করা তাঁর পক্ষে আর সম্ভব হচ্ছে না। তাঁর এমন ঘোষণায় রীতিমতো হতবাক ক্রিকেট দুনিয়া।

এক ভিডিওয় আমির তাঁর ক্ষোভ উগরে দিয়েছেন। সেখানে তাঁকে বলতে শোনা যাচ্ছে, ‘‘সত্যি বলছি, এই ম্যানেজমেন্টের অধীনে আমার পক্ষে আর খেলা সম্ভব নয়। তাই এখনকার মতো ক্রিকেট থেকে সরে যাচ্ছি। আমার উপরে মানসিক অত্যাচার করা হয়েছে।’’ তবে অভিযোগের মধ্যেই তিনি ধন্যবাদ জানান শাহিদ আফ্রিদিকে, তিনি নির্বাসন পর্ব শেষ হতেই আমিরকে দলে ফেরার সুযোগ করে দিয়েছিলেন বলে। ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে। আমির জানিয়েছেন, দু’দিনের মধ্যে পাকিস্তানে ফিরে পরিবারের সঙ্গে কথা বলার পর তিনি তাঁর অবসরের বিষয়ে সরকারিভাবে ঘোষণা করবেন। 

[আরও পড়ুন:‌ ‌গোয়ায় লাল–হলুদ শিবিরে সপ্তম বিদেশি ব্রাইট, মাঠে নামার অপেক্ষায় ফাউলার]

গত বছরই টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন আমির। যে কারণে পাক বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে সরিয়ে দেওয়া হয়েছিল তাঁকে। সীমিত ওভারের দল থেকেও বাদ পড়ে যান। পাক বোর্ডের অভিযোগ ছিল, বিভিন্ন লিগে খেলার জন্যই টেস্ট ক্রিকেট ছেড়েছেন আমির। এপ্রসঙ্গে এদিন আমির বলেন, ‘‘দেশের হয়ে সকলেই খেলতে চায়। ওঁদের অভিযোগ ছিল, আমি টেস্ট ছেড়েছি সারা বিশ্ব ঘুরে লিগ খেলব বলে। আমি যদি লিগ খেলার জন্য এত উতলা থাকতাম তাহলে তো বলেই দিতে পারতাম, আর পাকিস্তানের হয়ে খেলব না। অথচ প্রতি মাসেই কেউ না কেউ বলে চলেছে, আমির আমাদের ঠকিয়েছে।’’

২০০৯ সালে মাত্র ১৭ বছর বয়সে পাকিস্তানের হয়ে অভিষেক হয় আমিরের। সেবছরই লর্ডসে খেলার সময় গড়াপেটায় জড়িয়ে পড়ে পাঁচ বছরের জন্য নির্বাসিত হন তিনি। তবে নির্বাসনের পরে দারুণ ভাবে ফিরে আসেন আমির। কিন্তু অচিরেই ম্যানেজমেন্টের সঙ্গে ক্রমাগত সম্পর্ক খারাপ হতে থাকে তাঁর। দলেও জায়গা হচ্ছিল না। অবশেষে বাইশ গজকে বিদায় জানানোর সিদ্ধান্তই নিয়ে ফেললেন তিনি।

[আরও পড়ুন:‌ ‌আইএসএলের সেরা ফুটবলার রয় কৃষ্ণ, গোয়াকে হারিয়ে দরাজ সার্টিফিকেট হাবাসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে