BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ট্রায়াল দিতে দেওয়া হয়নি, হতাশায় আত্মহত্যার চেষ্টা উঠতি পাক ক্রিকেটারের

Published by: Anwesha Adhikary |    Posted: June 22, 2022 7:54 pm|    Updated: June 22, 2022 7:54 pm

Pakistani Cricketer attempts suicide after not getting chance for trial | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতেন। সেই জন্য দিন রাত পরিশ্রম করে নিজেকে প্রথম একাদশে খেলার যোগ্য করে গড়ে তুলতে চেষ্টা করতেন। কিন্তু দলে ঢোকা তো দূর, ট্রায়াল দেওয়ার অনুমতিও মিলল না। হতাশায় নিজের জীবন শেষ করে দেওয়ার চেষ্টা করলেন তরুণ ফাস্ট বোলার। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভরতি রয়েছেন তিনি। পাকিস্তানের (Pakistan) এই ঘটনা প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই মারফত জানা গিয়েছে, ওই ক্রিকেটারের নাম শোয়েব। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের অন্তর্গত হায়দরাবাদে। দেশের শহরগুলিকে নিয়ে টুর্নামেন্টের আয়োজন করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। সেই টুর্নামেন্টেই খেলার ইচ্ছা ছিল শোয়েবের। ফাস্ট বোলার হিসাবে তাঁর শহরের দলে সুযোগ পাবেন বলে মনে করেছিলেন তিনি। কিন্তু তাঁকে ট্রায়াল দেওয়ার সুযোগ দেননি দলের কোচ। এই ঘটনার পরেই তিনি ভেঙে পড়েছিলেন বলে জানিয়েছে তাঁর পরিবার।

[আরও পড়ুন: রেকর্ড গড়ে বিশ্বর‍্যাঙ্কিংয়ে ১০৮ ধাপ উঠলেন কার্তিক, অবনতি বিরাট-রোহিতের]

ট্রায়াল দিতে না পেরে মন ভেঙে গিয়েছিল শোয়েবের (Pakistani Cricketer)। বাড়িতে নিজের ঘরে দরজা বন্ধ করে বসে থাকতেন তিনি। মঙ্গলবার হঠাৎই বাথরুম থেকে তাঁর রক্তাক্ত দেহ উদ্ধার করে পরিবারের সদস্যরা। তাঁদের তরফে বলা হয়েছে, “হাতের শিরা কেটে ফেলেছিল শোয়েব। রক্তাক্ত অবস্থায় জ্ঞান হারিয়ে বাথরুমে পড়েছিল।” ওই অবস্থায় দেখে সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। এখনও তাঁর অবস্থার উন্নতি হয়নি বলেই জানিয়েছেন পরিবারের সদস্যরা।

দলে সুযোগ না পেয়ে আত্মহত্যার ঘটনা পাকিস্তানে এই প্রথম নয়। পাঁচ বছর আগেও একই ঘটনা ঘটেছিল। ২০১৮ সালে এক অনূর্ধ-১৯ ক্রিকেটারকে বাদ দেওয়া হয়েছিল। সেই দুঃখ সহ্য করতে না পেরে মহম্মদ জারিয়াব নামে এক তরুণ খেলোয়াড় গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছিল। তার বাবাও একজন ক্রিকেটার ছিলেন। কোচদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছিল সেই সময়। কিন্তু তারপরেও পালটায়নি পাক ক্রিকেটের ছবি। ফের মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরেক তরুণ প্রতিভা।

[আরও পড়ুন:বাংলার প্রতি দায়বদ্ধ মহম্মদ শামি, অফ-সিজনে ট্রেনিং দেবেন পেসারদের]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে