BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলার প্রতি দায়বদ্ধ মহম্মদ শামি, অফ-সিজনে ট্রেনিং দেবেন পেসারদের

Published by: Subhajit Mandal |    Posted: June 22, 2022 1:53 pm|    Updated: June 22, 2022 3:54 pm

Mohammad Shami to train Bengal pacers in off season | Sangbad Pratidin

মহম্মদ শামি: ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের বিরুদ্ধে রনজি (Ranji Trophy) সেমিফাইনালে ভারতীয় পেসার মহম্মদ শামিকে চেয়েও পায়নি বাংলা। সিএবি থেকে ভারতীয় বোর্ডের কাছে অনুরোধ করা হয়েছিল, শামিকে যাতে খেলানো যায়। তবে সামনেই ইংল্যান্ড সিরিজ থাকায় সেটা সম্ভব হয়নি। কিন্তু বোর্ডের নিয়মে বাংলার হয়ে খেলতে না পারলে কী হবে, বাংলার প্রতি যে শামি আজও প্রবল দায়বদ্ধ, ফের প্রমাণ হয়ে গেল।

ব্যাপারটা কী? না, বাংলা পেসারদের নিজে ট্রেনিং দিতে চান শামি (Mohammad Shami)! সাহসপুরে, নিজের তৈরি করা পিচে! ভারতীয় পেসার চান, অফ সিজনে ঈশান পোড়েল, আকাশ দীপ, মুকেশ কুমাররা আসুন তাঁর কাছে। তিনিই তাঁদের তালিম দেবেন।

[আরও পড়ুন: শিব সেনার ‘মহা’ নাটকে নয়া মোড়, আজই ইস্তফা দিতে পারেন উদ্ধব ঠাকরে]

শোনা গেল, কিছু দিন আগে উত্তরপ্রদেশে ঘনিষ্ঠ কাউকে কাউকে ভারতীয় পেসার নাকি সেটা বলেওছেন। আসলে সাহসপুরে নিজের ফার্মহাউসে লকডাউনের সময় একটা পিচ তৈরি করেছিলেন শামি। করোনা জমানায় গোটা পৃথিবী বন্ধ থাকায় তখন একা একাই ট্রেনিং করতেন ভারতীয় পেসার। নিজে খাটাখাটনি করে, মাটির বন্দোবস্ত করে, সেখানে প্র্যাকটিসের পিচ তৈরি করেছিলেন শামি। তার পর নিজের ভাই মহম্মদ কাইফকেও (Mohammad Kaif) উত্তরপ্রদেশের সাহসপুরে নিয়ে যান। লকডাউনের সময় শামির তৈরি পিচে গিয়ে ট্রেনিং করে আসেন পীযুষ চাওলা (Piyush Chawla) থেকে শুরু করে সুরেশ রায়না। আর শামির দরবার যে বাংলা পেসারদের জন্যও খোলা, সেটাও এবার বুঝিয়ে দিলেন।

[আরও পড়ুন: ‘পয়গম্বরকে নিয়ে নুপূর শর্মার মন্তব্যে ধাক্কা খেয়েছে ভারতের ভাবমূর্তি’, মন্তব্য অজিত ডোভালের]

উত্তরপ্রদেশে ঘনিষ্ঠ কাউকে কাউকে শামি কিছু দিন আগে বলেছেন যে, সিএবি যদি চায়, তাঁর বাংলা পেসারদের ট্রেনিং দিতে কোনও অসুবিধা নেই। সিএবি (CAB) প্রথমে একটা পেসারদের ‘পুল’ করুক। সেখানে প্রধান পেসাররা যেমন থাকবেন, তেমন কয়েক জন উদীয়মান পেসারকেও রাখা হোক। তার পর তাঁদের অফ সিজনে পাঠিয়ে দেওয়া হোক। তিনি নিজে দাঁড়িয়ে থেকে ট্রেনিং দেবেন। ঘটনা হল, এই প্রথম নয়। সামি এর আগেও একই প্রস্তাব রেখেছিলেন সিএবির কারও কারও কাছে। কিন্তু যে কোনও কারণেই হোক, বঙ্গ ক্রিকেট সংস্থা তাতে আগ্রহ দেখায়নি। এবার কী হয়, সেটা দ্রষ্টব্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে