১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মহিলা ক্রিকেটাররা বিশ্রী’, পাক যুবকের মন্তব্যে ক্ষুব্ধ আইসিসি

Published by: Sulaya Singha |    Posted: May 10, 2019 9:04 pm|    Updated: May 10, 2019 9:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলা ক্রিকেটার মাত্রই ‘বিশ্রী’। মহিলাদের খেলা একেবারেই দৃষ্টিমধুর নয়। আর তাই তাদের ক্রিকেটের সঙ্গে পুরুষ ক্রিকেটের তুলনাই চলে না। ভারতীয় তারকা ক্রিকেটার স্মৃতি মন্দানার একটি পোস্টের উদ্দেশে এমনই মন্তব্য করেন এক পাক যুবক। তাঁর এহেন অশালীন মন্তব্যের পরই সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় ওঠে। এমনকী, গোটা বিষয়টিতে বিরক্ত আইসিসিও। যুবককে ‘উচিত শিক্ষা’ দিতে তাঁকে টুইটার থেকে ব্লক করে দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

[আরও পড়ুন: কোহলিকে নিয়ে মশকরা করার ফল, নেটদুনিয়ায় কটাক্ষের শিকার ভাজ্জি]

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এখন অনায়াসেই সাধারণের কাছে পৌঁছে যাওয়া যায়। আইসিসিও তাদের টুইটার হ্যান্ডেলে তেমনই ক্রিকেটপ্রেমীদের প্রশ্নের উত্তর দেয়, ক্রিকেটারদের নানা কাহিনি শেয়ার করে থাকে। সেখানেই আবির্ভাব হয় এক টুইটার ইউজারের। নিজেকে ক্রিকেট ভক্ত হিসেবে পরিচয় দিলেও তাঁর কথাবার্তা একেবারেই তা প্রকাশ পায়নি। স্মৃতি মন্দানার একটি পোস্টে কমেন্ট করে মহিলা ক্রিকেটারদের রীতিমতো অপমান করেন তিনি। ভারতীয় তারকা স্মৃতি লিখেছিলেন, “আমি নিজেকে আর মহিলা ক্রিকেটার নয়, একজন ক্রিকেটার হিসেবেই দেখি। যখন এমন কোনও তকমার প্রয়োজনই নেই, তখন উল্লেখ করার কি প্রয়োজন?” তারপরই ওই যুবক লেখেন, “জানি আমাকে ঘৃণা করবেন। তবে আমার মতো অনেক ভারতীয়ও এটা মানে যে মহিলা ক্রিকেট দেখার মধ্যে কোনও মজা নেই। তাই পুরুষদের সঙ্গে এর তুলনাই চলে না। তাছাড়া প্রত্যেকটি মহিলাই অত্যন্ত কুৎসিত।”

ইউজারের এমন মন্তব্যে ক্ষুব্ধ হয়ে তাঁকে ব্লক করে দেয় আইসিসি। এমনকী তাঁকে ভদ্র হওয়ার পরামর্শও দেওয়া হয়। টুইটার হ্যান্ডেলটি ঘেঁটে জানা গিয়েছে, সেখানে মূলত ভারতীয়দের উপর আক্রমণ করা হত। ভারত-বিরোধী নানা প্রচারও চালানো হয় এই অ্যাকাউন্টটি থেকে। এমনকী, আইসিসি তাঁকে ব্লক করে দেওয়ার পরও সে নিয়ে রীতিমতো মজা করা হয়েছে সেখানে।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের পর মোহনবাগানেও শুরু স্প্যানিশ জমানা, নাম ঘোষণা নয়া কোচের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement