১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাঁচিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ রেকর্ড রোহিতের, মাঠে ঢুকে সাষ্টাঙ্গে প্রণাম ভক্তের, দেখুন ভিডিও

Published by: Subhajit Mandal |    Posted: November 20, 2021 2:28 pm|    Updated: November 20, 2021 3:21 pm

Pitch invader took Rohit Sharma by surprise during India's second T20I against New Zealand | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় টি-২০ দলের ফুলটাইম অধিনায়ক হিসাবে শুরুটা দুর্দান্ত হয়েছে রোহিত শর্মার (Rohit Sharma)। হিটম্যানের অধিনায়কত্বে প্রথম দু’ম্যাচেই সহজ জয় পেয়েছে টিম ইন্ডিয়া। সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপের ব্যর্থতা ভুলে ওই টুর্নামেন্টের রানার্স-আপদের বিরুদ্ধে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছেন রোহিতরা। শুক্রবার রাঁচিতে ঝকঝকে পারফরম্যান্সের দিনে রোহিত শর্মা যেন অবতারের ভূমিকায় অবতীর্ণ হলেন। আর তাঁকে একবার ছুঁয়ে দেখার আশায় সব নিরাপত্তা বেষ্টনী ভেঙে মাঠে ঢুকে পড়লেন এক ‘ভক্ত’।

শুক্রবার রাঁচিতে (Ranchi) নিউজিল্যান্ডের ইনিংস চলাকালীন রোহিতের এক ভক্ত নিরাপত্তাকর্মীদের ফাঁকি দিয়ে সোজা চলে যান মাঠের ভিতরে। সেসময় ৩০ গজের মধ্যেই ফিল্ডিং করছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। সোজা গিয়ে তাঁর পায়ের কাছে শুয়ে পড়েন ওই ক্রিকেট সমর্থক। হাতজোড় করে প্রণাম করেন রোহিতের উদ্দেশে। দৃশ্যতই অস্বস্তিতে পড়ে যান ভারত অধিনায়ক। কয়েক মুহূর্ত পরেই অবশ্য মাঠে ‘অনুপ্রবেশকারী’ ওই যুবককে সরিয়ে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁর ওই কয়েক সেকেন্ডের কাণ্ডকারখানার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ ঘিরে শহরে চড়ছে উত্তেজনার পারদ, ইডেন পরিদর্শনে খোদ সৌরভ]

এদিকে, গতকাল সিরিজ জয়ের ম্যাচে ব্যক্তিগতভাবেও একাধিক রেকর্ডের মালিক হয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক। শুক্রবার তিনটি অনবদ্য কীর্তি গড়েছেন রোহিত। টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির বেশি পার্টনারশিপ গড়ার কীর্তি এখন রোহিতের দখলে। আগে রোহিত শিখর ধাওয়ানের সঙ্গে জুটি বাঁধতেন। এখন জুটি বাঁধেন লোকেশ রাহুলের। দুই ক্ষেত্রেই অনবদ্য টিম ইন্ডিয়ার অধিনায়ক। তিনি ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে ১৩টি একশো রানের বেশি পার্টনারশিপ গড়েছেন। এই তালিকায় দু’নম্বরে বাবর আজম এবং মার্টিন গাপ্তিল। তাঁরা ১২টি করে সেঞ্চুরির বেশি পার্টনারশিপ গড়েছেন।

শুক্রবারের ৩৬ বলে ৫৫ রানের ইনিংস ছিল রোহিতের কেরিয়ারের ২৫ তম টি-২০ হাফ সেঞ্চুরি। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তাঁর ২৯ তম ৫০+ স্কোর (৪টি সেঞ্চুরি)। এক  ইনিংসে পঞ্চাশের  বেশি রান করার নিরিখে ভারত অধিনায়ক ছুঁয়ে ফেললেন তাঁর পূর্বসূরি বিরাট কোহলিকে। এর পাশাপাশি টি-২০ ক্রিকেটে সার্বিকভাবে ১০০’র বেশি রানের ওপেনিং জুটি গড়ার বিশ্ব রেকর্ডও গড়েছে রোহিত-রাহুল জুটি। বাবর আজম (Babar Azam) এবং মহম্মদ রিজওয়ানের সঙ্গে যুগ্মভাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ১০০+ রানের জুটি বেঁধেছেন রাহুল এবং রোহিত (৫)।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে