Advertisement
Advertisement

আইপিএলের এই নিয়ম নিয়ে বাড়ছে অসন্তোষ, রোহিতের পাশে এবার সিরাজ

কী বললেন সিরাজ?

Please remove this impact sub thing from IPL, says RCB star Mohammed Siraj

মহম্মদ সিরাজ।

Published by: Krishanu Mazumder
  • Posted:April 22, 2024 6:14 pm
  • Updated:April 22, 2024 6:14 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে সুবিধা পাচ্ছে ব্যাটাররাই। ম্যাচ ঢলে পড়ছে ব্যাটারদের দিকেই। এই নিয়ম তুলে দেওয়ার পক্ষে আরসিবি-র তারকা বোলার মহম্মদ সিরাজ।
রানের বন্যা এবারের আইপিএলে (IPL)। সানরাইজার্স হায়দরাবাদ নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙেছে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদ ২৮৭ রান করে। এটাই আইপিএলের সর্বোচ্চ রান। তার আগে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদ ২৭৭ রান করেছিল। দিল্লির বিরুদ্ধেও ২৬৬ রান করে সানরাইজার্স। 

[আরও পড়ুন: ক্যাচ বিতর্কের জের, আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে বড় শাস্তি কোহলির]

সিরাজের অনুরোধ, ”ইমপ্যাক্ট প্লেয়ারের (Impact Player) এই নিয়ম তুলে দেওয়া হোক। পাটা উইকেট, বোলারদের জন্য কিছুই থাকে না। অতীতে পিচ মন্থর হয়ে যেত। কিন্তু ব্যাটাররা এখন নেমেই চালাতে শুরু করে।”
আড়াইশোর বেশি রান উঠছে টি-টোয়েন্টি ফরম্যাটে। বোলারদের জন্য কিছুই থাকছে না পিচে। বোলারদের রক্ষা করার জন্য সুনীল গাভাসকরের মতো প্রাক্তন ক্রিকেটার বাউন্ডারির দৈর্ঘ্য বাড়ানোর পরামর্শ দিয়েছেন বোর্ডকে। এই প্রেক্ষিতে সিরাজ বলছেন, ”দীর্ঘদিন আগে আড়াইশোর বেশি রান তুলেছিল কোনও একটা দল। কিন্তু এখন এই রান তোলাই খুব সহজ হয়ে গিয়েছে।”
ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে তারকা ক্রিকেটাররা অসন্তোষ প্রকাশ করছেন।
গত বছর আইপিএল (IPL) থেকে চালু হয়েছে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ (Impact Player) খেলানোর নিয়ম। প্রতিটি দলই জেতার জন্য নিজেদের সুবিধা মতো ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ খেলায়। হিটম্যানকে বলতে শোনা গিয়েছে, “আমি ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের একেবারেই ভক্ত নই। সামান্য বিনোদনের জন্য ক্রিকেটের একটা বড় বিষয় পিছনে পড়ে থাকছে।”
রোহিতের মনে হয়েছে, এই নিয়মে অলরাউন্ডারদের উন্নতি সেরকম হচ্ছে না। ক্রিকেট এগারো জনের খেলা, বারো জনের নয়। এবার সিরাজ প্রশ্ন তুলে দিলেন এই নিয়ম নিয়ে। 

Advertisement

[আরও পড়ুন: আইপিএলে রানের বন্যা, বোলারদের রক্ষা করার জন্য বোর্ডকে পরামর্শ গাভাসকরের]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ