BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

পন্থের পর অশ্বিন, ফের আইসিসির সেরার পুরস্কার পেলেন এক ভারতীয়

Published by: Subhajit Mandal |    Posted: March 9, 2021 3:37 pm|    Updated: March 9, 2021 5:15 pm

R Ashwin named ICC Men’s Player of the Month for February | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগের মাসে পেয়েছিলেন ঋষভ পন্থ। এমাসে পেলেন রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin)। আইসিসি ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ পুরস্কারের শুরু থেকেই দাপট ভারতীয়দের। ফেব্রুয়ারি মাসে বিশ্বের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন টিম ইন্ডিয়ার অলরাউন্ডার। ইংল্যান্ডের জো রুটকে হারিয়ে ‘আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ’ জিতলেন অশ্বিন।

অশ্বিন এই মুহূর্তে নিজের কেরিয়ারের সেরা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। স্রেফ ফেব্রুয়ারি মাসে ২৪টি টেস্ট উইকেট দখল করেছেন তিনি। তাও আবার মাত্র ১৫.৭০ গড়ে। শুধু তাই নয়, ব্যাট হাতেও ফেব্রুয়ারিতে চমক দিয়েছেন অ্যাশ। ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত শতরান করেছেন তিনি। ফেব্রুয়ারিতে অশ্বিনের টেস্ট ব্যাটিং গড় ছিল ৩৫-এর বেশি। ভারত-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় ম্যাচে ম্যাচের সেরাও হয়েছিলেন তিনি। অশ্বিনের দুর্দান্ত পারফরম্যান্সে ভর করেই আইসিসি (ICC) টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা নিশ্চিত করে ফেলেছে টিম ইন্ডিয়া। এবার এই দুর্দান্ত পারফরম্যান্সেরই পুরস্কার পেলেন অ্যাশ। আইসিসি তাঁকে সম্মানিত করল ‘দ্বিতীয় প্লেয়ার অফ দ্য মান্থ’ পুরস্কার দিয়ে। এর ফলে প্রথম এবং দ্বিতীয় ‘আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ’ খেতাবই গেল ভারতীয়দের দখলে।

[আরও পড়ুন: হঠাৎ করেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম বদল, ICC-কে একহাত নিলেন শাস্ত্রী]

প্রসঙ্গত, জানুয়ারি মাসেই প্রতি মাসের সেরা ক্রিকেটারদের হাতে ‘আইসিসি মেনস প্লেয়ার অব দ্য মান্থ’ (ICC Men’s Player of the Month) এবং ‘আইসিসি উইমেনস প্লেয়ার অব দ্য মান্থ’ (ICC Women’s Player of the Month) পুরস্কার তুলে দেওয়ার কথা ঘোষণা করেছিল আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা। এজন্য প্রাক্তন ক্রিকেটার, ব্রডকাস্টারস এবং সাংবাদিকদের নিয়ে একটি আইসিসি ভোটিং অ্যাকাডেমি তৈরি করা হয়েছে। তবে তাঁদের ভোটের সঙ্গে ফ্যানদের ভোট মিলিয়ে বেছে নেওয়া হয়েছে সেরা ক্রিকেটারকে। এমাসে পুরুষদের মধ্যে যেখানে অশ্বিন সেরা নির্বাচিত হয়েছেন, সেখানে মহিলাদের মধ্যে সেরা হয়েছেন ইংল্যান্ডের ট্যামি বেনাউন্ট।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement