Advertisement
Advertisement

Breaking News

Rishabh Pant

ধারাবাহিকতার পুরস্কার, আইসিসির প্রথম ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ ক্রিকেটার হলেন পন্থ

পুরস্কার পেয়ে আপ্লুত পন্থ নিজের সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন।

Rishabh Pant nominated inaugural ICC Player of the Month | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:February 8, 2021 5:07 pm
  • Updated:February 8, 2021 5:45 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরিয়ারে সোনালি সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। উইকেটের পিছনে এখনও ছোটখাটো ভুল করলেও, উইকেটের সামনে ব্যাট হাতে তিনি দুর্দান্ত ফর্মে। গত মাসে মাত্র ৪টি ইনিংসেই ২৪৫ টি রান সংগ্রহ করেছেন তিনি। তাও আবার এই ইনিংসগুলি এসেছে অস্ট্রেলিয়ার মাটিতে। যা এই ইনিংসগুলির গুরুত্ব আরও বাড়িয়ে দিয়েছে। এবার এই ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার পেলেন তিনি। আইসিসির (ICC) সদ্য চালু হওয়া ‘ক্রিকেটার অফ দ্য মান্থ’ পুরস্কারের প্রথম প্রাপক হলেন টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক।

অস্ট্রেলিয়া সফরের প্রথম ম্যাচে সুযোগ পাননি। কিন্তু সিডনি এবং ব্রিসবেনে তাঁর দুটি অনবদ্য ইনিংস ভারতকে অজিদের বিরুদ্ধে সিরিজ জিততে সাহায্য করেছে। সিডনিতে তাঁর ৯৭ রানের ইনিংস ভারতকে ম্যাচ বাঁচাতে সাহায্য করেছিল। অসম্ভব চাপের মুখে তিনি যেভাবে পালটা আক্রমণের পথে হেঁটেছিলেন, তা খেলার গতিপ্রকৃতি পালটে দেয়। একইভাবে ব্রিসবেনেও ৮৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন পন্থ। এবারে তাঁর ইনিংসের সুবাদেই প্রায় ৩১ বছর বাদে গাব্বায় অজিদের হারিয়ে দেয় টিম ইন্ডিয়া। সব মিলিয়ে গত একমাসে ৪টি টেস্ট ইনিংসে ২৪৫ রান করেছেন পন্থ। কোনও সেঞ্চুরি না পেলেও দুটি ম্যাচ উইনিং ইনিংস তাঁকে অন্য সকলের থেকে এগিয়ে দিয়েছে।

[আরও পড়ুন: উত্তরাখণ্ডের ধসে ত্রাণের জন্য ‘ম্যাচ ফি’ অনুদান ঋষভ পন্থের, ভারতের পাশে রাষ্ট্রসংঘ]

প্রথমবার আইসিসির পুরস্কার পেয়ে আপ্লুত পন্থ সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন। তাঁর কথায়,”আমি এই সম্মান টিম ইন্ডিয়ার প্রত্যেক সদস্যকে উৎসর্গ করতে চাই। সেই সঙ্গে সেইসব সমর্থকদের ধন্যবাদ দিতে চাই, যারা আমাকে ভোট দিয়েছেন।” প্রসঙ্গত, গত মাসেই প্রতি মাসের সেরা ক্রিকেটারদের হাতে ‘আইসিসি মেনস প্লেয়ার অব দ্য মান্থ’ ( ICC Men’s Player of the Month) এবং ‘আইসিসি উইমেনস প্লেয়ার অব দ্য মান্থ’ (ICC Women’s Player of the Month) পুরস্কার তুলে দেওয়ার কথা ঘোষণা করেছিল আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা। এজন্য প্রাক্তন ক্রিকেটার, ব্রডকাস্টারস এবং সাংবাদিকদের নিয়ে একটি আইসিসি ভোটিং অ্যাকাডেমি তৈরি করা হয়েছে। তবে তাঁদের ভোটের সঙ্গে ফ্যানদের ভোট মিলিয়ে বেছে নেওয়া হয়েছে সেরা ক্রিকেটারকে। পুরুষদের মধ্যে যেখানে পন্থ সেরা নির্বাচিত হয়েছেন, সেখানে মহিলাদের মধ্যে সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ