BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উত্তরাখণ্ডের ধসে ত্রাণের জন্য ‘ম্যাচ ফি’ অনুদান ঋষভ পন্থের, ভারতের পাশে রাষ্ট্রসংঘ

Published by: Subhajit Mandal |    Posted: February 8, 2021 12:58 pm|    Updated: February 8, 2021 1:10 pm

Uttarakhand glacier burst: Rishabh Pant to donate match fee for rescue | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই মুহূর্তে দিল্লিতে বাস করলেও আসলে তিনি উত্তরাখণ্ডের ছেলে। রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে ঋষভ পন্থ যখন পরের পর ছক্কা হাঁকাচ্ছেন, তখন তাঁর নিজের রাজ্যে ঘোর দুর্যোগ। রবিবার সকালে নামা তুষার ধসে (Glacier breaks) বিধ্বস্ত দেবভূমি উত্তরাখণ্ড (Uttarakhand)। তীব্র জলোচ্ছ্বাসের ধাক্কায় ঋষিগঙ্গা বিদ্যুৎ প্রকল্প তছনছ হয়ে গিয়েছে। জোশীমঠের কাছে ধৌলিগঙ্গার জলস্তর দ্রুত বেড়ে গিয়েছে। ভেসে গিয়েছে নদীর পাড়ের বহু ঘরবাড়ি। সোমবার সকাল পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ১৫ জনের মৃত্যু হয়েছে। এখনও নিখোঁজ ১৪৩ জন। জোরকদমে চলছে উদ্ধারকাজ। নিজের রাজ্যের বাসিন্দাদের এই দুঃসময়ে তাই শান্ত থাকতে পারলেন না টিম ইন্ডিয়ার উইকেট রক্ষক। ধসের ত্রাণের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে পাওয়া ম্যাচ ফি পুরোপুরি দান করার কথা ঘোষণা করলেন তিনি। সেই সঙ্গে পন্থ সাধারণ মানুষের কাছেও অনুরোধ করলেন, তাঁরাও যেন নিজেদের সাধ্যমতো ত্রাণ তহবিলে দান করেন।

টুইটারে টিম ইন্ডিয়ার তারকা লিখলেন,”উত্তরাখণ্ডে যে প্রাণহানির ঘটনা ঘটেছে তাতে আমি গভীরভাবে শোকাহত। আমি আমার ম্যাচ ফি’ ত্রাণ এবং উদ্ধারকাজের জন্য দান করতে চাই। আশা করছি, যারা বিপদে আছেন, উদ্ধারকারীরা তাদের নিরাপদে উদ্ধার করতে পারবেন।” এর আগে আরেকটি টুইটে নিহতদের পরিবারের প্রতি সমবেদনাও জানান পন্থ (Rishabh Pant)।

[আরও পড়ুন: শচীন তেণ্ডুলকরের সঙ্গে ঋষভের তুলনা টানলেন নেটিজেনরা, জানেন কেন?]

গতকাল উত্তরাখণ্ডের বিপর্যয়ের পর গোটা দেশেই একপ্রকার শোকের ছায়া নেমে এসেছে। রাজনীতিবিদ থেকে শুরু করে সেলিব্রিটি, কঠিন সময়ে অনেকেই পীড়িতদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন। এবার দেশের বাইরে থেকেও আসতে শুরু করেছে সাহায্যের প্রতিশ্রুতি। রাষ্ট্রসংঘের মহাসচিব অ্যান্তোনীয় গুতেরেসও এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন এবং মৃতদের পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়েছেন। সেই সঙ্গে তিনি স্পষ্ট করে দিয়েছেন, ত্রাণের কাজে কোনওরকম সাহায্যের প্রয়োজন হলে রাষ্ট্রসংঘ প্রস্তুত। একইভাবে ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ব্রিটেন, অস্ট্রেলিয়ার মতো দেশের প্রধানমন্ত্রীরাও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে