Advertisement
Advertisement

Breaking News

R Ashwin

রাজকোট টেস্টের চতুর্থ দিনই দলে যোগ অশ্বিনের, বল করতে পারবেন কি?

মায়ের অসুস্থতার জন্য সিরিজের মাঝপথেই ভারতীয় শিবির ছাড়েন অশ্বিন।

R Ashwin set to rejoin Team India on India-England Test | Sangbad Pratidin

অশ্বিন ও রোহিত। ফাইল চিত্র

Published by: Subhajit Mandal
  • Posted:February 18, 2024 11:12 am
  • Updated:February 18, 2024 2:07 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনিতে রাজকোট টেস্টে চালকের আসনে ভারত। প্রথম ইনিংসে ইংরেজদের ৩১৯ রানে অল আউট করার পর দ্বিতীয় ইনিংসে জয়সওয়াল এবং গিলের অনবদ্য ব্যাটিংয়ে ইতিমধ্যেই চারশোর বেশি লিড পেয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। এসবের মধ্যে ভারতীয় শিবিরে যে সামান্য অস্বস্তি বা চিন্তার কারণ ছিল সেটা হল রবিচন্দ্রন অশ্বিনের অনুপস্থিতি। সেই চিন্তাও কেটে গেল। অশ্বিন চতুর্থ দিন ভারতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন।

টেস্ট ক্রিকেটে পাঁচশো উইকেটের মালিক হওয়ার দিনই অশ্বিন জানতে পারেন তাঁর মা গুরুতর অসুস্থ। তাই রাজকোটে টেস্টের মাঝপথেই বাড়ি ফিরতে হয় তাঁকে। ফলে শনিবার অর্থাৎ ম্যাচের তৃতীয় দিন দলের অন্যতম সেরা স্পিনারকে ছাড়াই মাঠে নামে টিম ইন্ডিয়া (Team India)। যদিও অশ্বিনের জায়গায় বিকল্প ফিল্ডার হিসেবে খেলেন দেবদূত পাড়িকল। তবে তিনি ব্যাট বা বল করতে পারতেন না। অশ্বিন দলে যোগ না দিলে কার্যত দশজনেই ম্যাচের বেশিরভাগ সময় খেলতে হত ভারতীয় শিবিরকে।

Advertisement

[আরও পড়ুন: ভুল চিকিৎসা নয়, বিরল রোগ প্রাণ কেড়েছে ‘দঙ্গল’ খ্যাত সুহানির! কী জানাল পরিবার?]

তবে তৃতীয় দিনের শেষেই ইঙ্গিত ছিল, অশ্বিন ফের দলে যোগ দিতে পারেন। চতুর্থ দিনের খেলা শুরুর আগে কার্তিকের সঙ্গে আলোচনায় কুলদীপ যাদব ইঙ্গিত দেন, অশ্বিন রাজকোট টেস্টে ফিরতে পারেন। কুলদীপ বলেন, ‘নিশ্চিত নই, তবে অশ্বিন ভাই সম্ভবত ফিরে আসছেন।’ তার পরই বিসিসিআই সরকারিভাবে জানিয়ে দিল, অশ্বিন রাজকোটে দলে যোগ দিচ্ছেন।

Advertisement

[আরও পড়ুন: ১৮-২৪ ফেব্রুয়ারির Horoscope: কোন রাশির ধনস্থান শুভ? কারা থাকবেন সাবধান? জেনে নিন রাশিফল]

এখন প্রশ্ন হল, দলে যোগ দিলেই কি ব্যাট বা বল করতে পারবেন অশ্বিন? এমনিতে কোনও ক্রিকেটার মাঠের বাইরে থাকলে তিনি মাঠে ফেরার কতক্ষণ পরে ব্যাট বা বল করতে পারবেন, সেটা ঠিক করেন আম্পায়ার। কিন্তু অশ্বিনের ক্ষেত্রে যেহেতু বিশেষ পরিস্থিতি, তাই তাঁকে মাঠে ফেরার পর সঙ্গে সঙ্গেই ব্যাট বা বল করার অনুমতি দেওয়া হবে বলে জানা গিয়েছে। সেক্ষেত্রে অশ্বিন দ্বিতীয় ইনিংসে ব্যাট এবং বল দুটোই করতে পারবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ