BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রস্তুত নয় দল! বিশ্বকাপের আগে আরও প্রস্তুতি ম্যাচের দাবি কোচ দ্রাবিড়ের

Published by: Subhajit Mandal |    Posted: September 21, 2022 4:53 pm|    Updated: September 21, 2022 5:13 pm

Rahul Dravid Urges BCCI to Arrange More Practice Matches Prior to the T20 WC | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ (Asia Cup) এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হতাশাজনক পারফরম্যান্স চোখ খুলে দিল ভারতীয় টিম ম্যানেজমেন্টের! একবছর ধরে লাগাতার পরীক্ষানিরীক্ষার পরও ভারতীয় দল যে বিশ্বকাপের জন্য পুরোপুরি প্রস্তুত হতে পারেনি, সেটা বোধ হয় অনুধাবন করতে পেরেছেন কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। সম্ভবত সেকারণেই টিম ইন্ডিয়ার জন্য অস্ট্রেলিয়ার মাটিতে আরও প্রস্তুতি ম্যাচ চাইছেন কোচ।

সূত্রের খবর, অস্ট্রেলিয়া (Australia) এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলার পরই অস্ট্রেলিয়ায় উড়ে যেতে চান কোচ দ্রাবিড়। সেখানে অন্তত দু-একটি প্রস্তুতি ম্যাচ খেলতে চান তিনি। সেজন্য বিসিসিআইয়ের কাছে আবেদনও জানিয়ে রেখেছেন দ্রাবিড়। শুধু তাই নয়, নির্ধারিত সময়ের আগেই অস্ট্রেলিয়ায় উড়ে যেতে চান কোচ দ্রাবিড়। সেই আবেদনও তিনি বোর্ডের কাছে জানিয়েছেন। বোর্ড সূত্রের খবর, টিম ইন্ডিয়ার হেডকোচের দাবি মেনে সেইমতো ব্যবস্থাও করছে বোর্ড।

[আরও পড়ুন: সেরা দলগুলির ধারেকাছে আসে না ভারত! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের পরই ফেটে পড়লেন শাস্ত্রী]

সূত্রের খবর, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ৯ অক্টোবর অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার কথা ছিল টিম ইন্ডিয়ার। কিন্তু দ্রাবিড়ের অনুরোধের পর রোহিতরা অস্ট্রেলিয়া উড়ে যাবেন ৫ অক্টোবর। সেখানে দু-একটি প্রদর্শনী ম্যাচ খেলবে ভারতীয় দল। বিসিসিআই (BCCI) ইতিমধ্যেই স্থানীয় কয়েকটি দলের সঙ্গে কথা বলা শুরু করেছে। যাদের বিরুদ্ধে খেলা যায়। এমনিতে আইসিসি বিশ্বকাপের আগে দু’ টি প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা করেছে। ১৭ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৯ অক্টোবর প্রস্তুতি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। তার আগে আরও দু’টি ম্যাচে খেলার চেষ্টা করছে ভারত। অর্থাৎ সব ঠিক থাকলে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় চারটি ম্যাচ খেলবেন রোহিতরা।

[আরও পড়ুন: ২০৮ রান করেও বোলারদের ব্যর্থতায় হারতে হল ভারতকে, সিরিজে এগিয়ে গেল অস্ট্রেলিয়া]

রোহিতরা আগে আগে অস্ট্রেলিয়ায় উড়ে যাওয়ার অর্থ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে সম্ভবত বিশ্বকাপে সুযোগ পাওয়া ক্রিকেটাররা খেলবেন না। সেক্ষেত্রে প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে সম্ভবত খেলবে ভারতের দ্বিতীয় দল। তাতে কোচ হবেন লক্ষ্মণ এবং অধিনায়ক হবেন ধাওয়ান (Sikhar Dhawan)। দলে সুযোগ পাবেন তরুণরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে