Advertisement
Advertisement

‘দেখব, আইপিএল খেলতে কে যায়’, ওয়াঘার ওপার থেকে হঠাৎ হুমকি রামিজ রাজার

কেন একথা বললেন পিসিবি-র চেয়ারম্যান রামিজ?

Ramiz Raja has proposed a radical rule change in the PSL to help it compete with the IPL | Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:March 15, 2022 5:49 pm
  • Updated:March 21, 2022 12:36 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান সুপার লিগে নিলাম চালু করতে চান পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা (Ramiz Raja)। পিএসএলে (PSL) নেই নিলাম। আছে  ড্রাফট পদ্ধতি। সেই কারণেই, প্রতিযোগিতায় পিএসএল অনেকটাই পিছিয়ে রয়েছে আইপিএলের (IPL) থেকে। পিএসএলের নিয়মে বদল আনতে চান রামিজ।  চালু করতে চাইছেন নিলাম পদ্ধতি। পাকিস্তান সুপার লিগে নিলাম চালু হলে তা আইপিএলের আধিপত্য খর্ব করবে বলেই মনে করেন রামিজ।

২০০৮ সালে শুরু হয়েছিল আইপিএল। শুরু থেকেই জনপ্রিয়তার শিখরে আইপিএল। আইপিএল চালু হওয়ার পর বিভিন্ন দেশে চালু হয় বিভিন্ন টি-টোয়েন্টি লিগ। তবুও জনপ্রিয়তা হারায়নি আইপিএলের। পাকিস্তান সুপার লিগে যদি নিলাম চালু হয়, তাহলে বিশ্বের অনেক তারকা ক্রিকেটারই পাকিস্তানে খেলতে আসবে। আইপিএলে তাঁরা যাবেন না বলে মনে করছেন রামিজ। একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে রামিজ রাজা বলেছেন, ”এটা অর্থের খেলা। পাকিস্তানে ক্রিকেট অর্থনীতি ঊর্ধ্বমুখী হওয়ায়, আমাদের সম্মান বেড়ে গিয়েছে। এই অর্থনীতির বাড়বাড়ন্তের পিছনে রয়েছে পিএসএল। আমরা যদি পিএসএলে নিলাম চালু করি তাহলে আইপিএলের সঙ্গে একই বন্ধনীতে রাখা যাবে পিএসএলকে। আর তখনই দেখা যাবে পিএসএল ছেড়ে ক’ জন আইপিএল খেলতে যায়।”

Advertisement

[আরও পড়ুন: বুম বুম বুমরাহ! প্রথম ভারতীয় হিসেবে অনন্য রেকর্ডের মালিক তারকা পেসার]

রামিজ আরও জানান, আর্থিকভাবে স্বয়ংসম্পূর্ণ হওয়ার জন্য পিসিবি-কে নতুন সম্পত্তি সৃষ্টি করতে হবে। এই মুহূর্তে পিএসএল আর আইসিসির তহবিল ছাড়া পিসিবি-র কিন্তু কিছুই নেই। এই কারণেই রামিজ চাইছেন ফ্র্যাঞ্চাইজির মালিকদের সঙ্গে আলোচনায় বসে নিলাম চালু করতে।

Advertisement

চলতি বছরের গত মাসে পিএসএল শেষ হয়েছে। ফাইনালে লাহোর কালান্দার্স হারিয়েছে মুলতান সুলতানকে। সেই ফাইনালের নায়ক মহম্মদ হাফিজ। ব্যাট হাতে ৪৬ বলে ৬৯ রানের ইনিংস খেলেন। এই মুহূর্তে পিএসএল পাকিস্তানের কেবল দু’টি শহরে অনুষ্ঠিত হয়। এবার থেকে আরও একাধিক শহরে যাতে সুপার লিগের আয়োজন করা যায়, সেই ব্যাপারে চিন্তাভাবনা করা হচ্ছে। 

[আরও পড়ুন: টুর্নামেন্ট চলাকালীনই বুলেটে ঝাঁজরা কবাডি খেলোয়াড়, ক্যামেরাবন্দি চাঞ্চল্যকর মুহূর্ত]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ