BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রনজি ফাইনালে ভাল শুরু সৌরাষ্ট্রের, শেষবেলায় ম্যাচে ফিরল বাংলা

Published by: Subhajit Mandal |    Posted: March 9, 2020 5:21 pm|    Updated: March 12, 2020 1:04 pm

An Images

সৌরাষ্ট্র: ২০৬-৫ (অভি বারট ৫৪,বিশ্বরাজ জাদেজা ৫৪)
বাংলা:

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩০ বছর পর রনজি (Ranji Trophy) চ্যাম্পিয়ন হওয়ার দৌঁড়ে শুরুটা খারাপ করলেও দিনের শেষে ম্যাচে ফিরল বাংলা। রাজকোটে প্রথম দিনের শেষে সৌরাষ্ট্রের স্কোর ৫ উইকেটের বিনিময়ে ২০৬ রান। বাংলার হয়ে ৩টি উইকেট নিয়েছেন আকাশদ্বীপ। সৌরাষ্ট্রের হয়ে সর্বোচ্চ স্কোর বিশ্বরাজ জাদেজা এবং অভি বারটের। এঁরা দুজনেই অর্ধশতরান করেছেন।

[আরও পড়ুন: ভারতীয় মহিলাদের হারকে কটাক্ষ পাকিস্তানির, মোক্ষম জবাব দিলেন আকাশ চোপড়া]

মহাগুরুত্বপূর্ণ ফাইনালে টস জিতে প্রত্যাশিতভাবেই প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় সৌরাষ্ট্র। ব্যাটিং সহায়ক উইকেটে শুরুটা ভালই করে গুজরাটের দলটি। প্রথম উইকেটের জুটিতেই তাঁরা তুলে ফেলে ৮২ রান। দুর্দান্ত ফর্মে থাকা বাংলার পেস-ব্যাটারি এদিন নতুন বল হাতে উইকেট তুলতে ব্যর্থ হয়। ৮২ রানের মাথায় সৌরাষ্ট্রের দুর্গে প্রথম আঘাত হানেন শাহবাজ আহমেদ। সৌরাষ্ট্রের দ্বিতীয় উইকেটের পতন ঘটে ১১৩ রানে। ৫৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন অভি বারট। এরপর ইনিংসের হাল ধরেন বিশ্বরাজ জাদেজা। সৌরাষ্ট্রের তৃতীয় উইকেটের পতন ঘটে ১৬৩ রানে। বিশ্বরাজ আউট হওয়ার পর সেভাবে সৌরাষ্ট্রের আর কোনও ব্যাটসম্যান ক্রিজে দাঁড়াতে পারেননি। শেলডন জ্যাকসন ১৪ এবং চেতন শাকারিয়া ৪ রান করে আউট হয়েছেন। অসুস্থতার জন্য ছিটকে যেতে হয়েছে সৌরাষ্ট্রের অন্যতম সেরা ভরসা চেতেশ্বর পুজারা। গতকাল থেকেই তাঁর গলার ইনফেকশনে ভুগছিলেন তিনি। সেকারণেই ব্যাটিং অর্ডারে পুজারাকে অনেকটা পিছনে পাঠানো হয়। আপাতত তিনি রিটায়ার্ড হার্ট। আগামিকাল তিনি খেলতে নামছেন কিনা, তা এখনও নিশ্চিত নয়। পুজারা যদি না নামতে পারেন, সেক্ষেত্রে বাংলা যে বিরাট বড় অ্যাডভান্টেজ পেয়ে যাবে, তা বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: আইপিএল পিছিয়ে দেওয়ার প্রশ্ন নেই, করোনা আতঙ্কের মধ্যেই আশ্বাস সৌরভের]

প্রথম দিন বাংলার হয়ে ৩টি উইকেট পেয়েছেন আকাশদীপ। একটি করে উইকেট পেয়েছেন শাহবাজ আহমেদ এবং ইশান পোড়েল। দ্বিতীয় দিন বাংলার লক্ষ্য থাকবে সৌরাষ্ট্রকে যত কম রানে সম্ভব আটকে দিয়ে প্রথম ইনিংসে লিড পাওয়া। বাংলার কোচ অরুণ লাল চাইবেন, যে কোনওভাবে সৌরাষ্ট্রকে ৩০০ রানের কমে আটকে দিতে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement