Advertisement
Advertisement
Ranji Trophy 2023-24

রাহানের মুম্বই ছাড়াও বাংলার আর এক প্রতিপক্ষ মন্দ আবহাওয়া! খেলা আদৌ হবে?

ঘরের মাঠে জয়ের মুখ দেখবে বাংলা?

Ranji Trophy 2023-24: Rain may play spoilsport in Bengal vs Mumbai Ranji Trophy match at Eden Gardens। Sangbad Pratidin

ফাইল চিত্র

Published by: Sabyasachi Bagchi
  • Posted:February 1, 2024 6:28 pm
  • Updated:February 1, 2024 6:28 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি রনজি ট্রফিতে (Ranji Trophy 2023-24) বাংলাকে (Bengal) প্রায় প্রতি ম্যাচেই জোড়া বিপক্ষের বিরুদ্ধে খেলতে হচ্ছে। উত্তরপ্রদেশ ও ছত্তিশগড়ের মতো বিপক্ষের বিরুদ্ধে খেলার সময় বারবার বাদ সেধেছে বৃষ্টি, মন্দ আবহাওয়া ও কুয়াশা। মাঠে পয়েন্ট ফেলে এসেছেন মনোজ তিওয়ারি (Manoj Tiwary)- লক্ষ্মীরতন শুক্লা (Laxmi Ratan Shukla) তাই তো অসমের বিরুদ্ধে গত ম্যাচে বোনাস পয়েন্ট নিয়ে জিতলেও, মুম্বইয়ের (Mumbai) বিরুদ্ধে বাইশ গজের যুদ্ধে নামার আগে চিন্তায় বঙ্গ ব্রিগেড। কারণ ইডেন গার্ডেন্সের (Eden Gardens) আকাশে খামখেয়ালি আবহাওয়া। ফলে ২ ফেব্রুয়ারি থেকে ৪১ বারের রনজি জয়ী দলের বিরুদ্ধে নামার আগে ভাবাচ্ছে বাংলাকে।

খারাপ আবহাওয়ার জন্য বৃহস্পতিবার অনুশীলনেই নামতে পারল না দুই দল। আবহাওয়া দপ্তরের দাবি, শুক্রবারও মেঘলা আকাশ থাকবে। এবং একইসঙ্গে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। যদিও সাংবাদিক বৈঠকে মনোজ বলেন, “মনস্তাত্ত্বিক দিক থেকে আমরা এই মুহূর্তে মুম্বইয়ের থেকে এগিয়ে আছি। কারণ মুম্বই গত ম্যাচে উত্তর প্রদেশের বিরুদ্ধে হেরেছে। অন্যদিকে আমরা অসমের বিরুদ্ধে বোনাস পয়েন্টে জিতেছি। তবে মুম্বই ওদের গত ম্যাচে হারলেও, এখনও পর্যন্ত ওরা এখনও পর্যন্ত ৪ ম্যাচে ২০ পয়েন্ট পেয়েছে। সেখানে আমাদের সম সংখ্যক ম্যাচে পয়েন্ট ১২। এমন একটা দলের বিরুদ্ধে মাঠে নেমে সবসময় ওদের মনে করাতে হবে যে, ওরা গত ম্যাচে হেরে এখানে খেলতে এসেছে। চ্যাম্পিয়ন হতে গেলে বড় দলকে তো হারাতেই হবে। যদিও মন্দ আবহাওয়ার জন্য আমরা অনুশীলন করতেই পারলাম না। তবে সেটা আমাদের হাতে নেই।”

Advertisement

[আরও পড়ুন: ৪১-এর অ্যান্ডারসনের সঙ্গে আক্রমণে ২০ বছরের শোয়েব! ফের ভারতকে হারাতে মরিয়া স্টোকস]

Manoj Tiwary and Ajinkya Rahane
মনোজ তিওয়ারির সঙ্গে আলোচনায় ব্যস্ত অজিঙ্কা রাহানে। ছবি: সিএবি

তবে বৃষ্টি বাধা হয়ে দাঁড়ালে মুম্বইয়ের প্রথম একাদশ দেখে বাংলার চাপ কিন্তু বাড়তেই পারে। কারণ অজিঙ্কা রাহানে-শিবম দুবের সঙ্গে জুড়ে গিয়েছেন ধবল কুলকার্নি ও পৃথ্বী শ। যদিও তারকাখচিত বিপক্ষকে খুব একটা পাত্তা দিতে রাজি নন বঙ্গ অধিনায়ক। মনোজ ফের বলেন, “ব্যাপারটা দুভাবেই দেখা যায়। রাহানে, পৃথ্বী ও ধবল ম্যাচ উইনার হলেও কেউই খুব একটা ম্যাচের মধ্যে নেই। রাহানের ব্যাটে বড় রান নেই। ধবল নিয়মিত খেলছে না। পৃথ্বী অনেক মাস পর মাঠে ফিরছে। ওদের মধ্যে শিবম দুবে ছাড়া আর কেউ ফর্মে নেই। এই সুযোগগুলোকে কাজে লাগাতে হবে। লাইন লেন্থ বজায় রেখে বোলিং করলে ওদের বিরুদ্ধে সাফল্য পেতেই পারি।”

Advertisement

সুমন দাসকে বাইরে রেখে মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম একাদশে ফিরতে পারেন ঈশান পোড়েল। মহম্মদ কাইফ, সূরজ সিন্ধু জয়সওয়ালের সঙ্গে তৃতীয় পেসার হিসাবে খেলতে পারেন ঈশান। পিচ কিছুটা শুকনো। সেক্ষেত্রে দ্বিতীয় কিংবা তৃতীয় দিন থেকে স্পিনারেরা সাহায্য পেতে পারেন। তাই দুই স্পিনার করণ লাল এবং অঙ্কিত মিশ্রকে দলে রাখা হবে বলে শোনা যাচ্ছে। ফলে ইডেনের ঘাসে ভরা পিচে পাঁচ বোলার নিয়ে নামছে বাংলা। অন্যদিকে ব্যাটিংয়ে দুই তরুণ ওপেনার সৌরভ পাল এবং শ্রেয়াংশ ঘোষের সঙ্গে সুদীপ ঘরামি, অনুষ্টুপ মজুমদার, অভিষেক পোড়েলদের দায়িত্ব সামলাতে হবে।

[আরও পড়ুন: কেন রোহিত-বিরাটে মজে রয়েছেন টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা ৩০ বছরের ব্যাটার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ