২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশ সফরেও নেই জাদেজা! রোহিতদের দলে ঢুকতে পারেন বাংলার অলরাউন্ডার

Published by: Subhajit Mandal |    Posted: November 22, 2022 2:33 pm|    Updated: November 22, 2022 2:33 pm

Ravindra Jadeja may not be fit for Bangladesh tour also | Sangbad Pratidin

আলাপন সাহা: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে তাঁকে রাখা হয়েছিল। বাংলা টিমও জানত যে বিজয় হাজারের গ্রুপ পর্বের শেষদিকে শাহবাজ আহমেদকে আর পাওয়া যাবে না। কিন্তু বোর্ডের তরফ থেকে আচমকাই নাকি জানানো হয় শাহবাজকে (Shahbaz Ahmed) নিউজিল্যান্ড সফরে দরকার নেই। বরং তাঁকে বাংলাদেশে নিয়ে যাওয়া হবে। হঠাৎ করে তাঁকে নিউজিল্যান্ডে নিয়ে যাওয়া হল না কেন, সেটাই সবচেয়ে বড় প্রশ্নের।

খবর নিয়ে জানা গেল, বাংলাদেশ সফরের দলে তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) রাখা হলেও তিনি নাকি এখনও পুরোপুরি ফিট হতে পারেননি। হাঁটুর চোটের জন্য এশিয়া কাপের (Asia Cup) বাইরে চলে যান জাদেজা। চোট এতটাই গুরুতর ছিল যে তাঁকে অস্ত্রোপচার করাতে হয়। যার ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপেও (ICC T-20 World Cup) খেলতে পারেননি। তারপর রিহ্যাব শুরু করেছিলেন জাদেজা। আশা করা হচ্ছিল, ডিসেম্বরের শুরুতে পুরোপুরি ফিট হয়ে যাবেন তিনি। তাই বাংলাদেশ সফরের ওয়ানডে আর টেস্ট, দুটো টিমেই জাদেজাকে রাখা হয়েছিল।

[আরও পড়ুন: এখনই অনুব্রতর দিল্লি যাত্রা নয়, ইডিকে চ্যালেঞ্জ করে দিল্লি হাই কোর্টে তৃণমূল নেতা]

কিন্তু যা পরিস্থিতি, তাতে মনে হয় না ভারতীয় এই অলরাউন্ডার বাংলাদেশে যেতে পারবেন। ভারতীয় টিম ম্যানেজমেন্টও কোনও তাড়াহুড়ো চাইছে না। আসলে এর আগে জশপ্রীত বুমরাহকে ফিট করে তড়িঘড়ি খেলানো নিয়ে ভালরকম বিতর্ক হয়েছিল। বুমরাহও (Jasprit Bumrah) এশিয়া কাপে ছিলেন না চোটের জন্য। বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে ফেরেন এই তারকা পেসার। কিন্তু সেখানে ফের চোট পান তিনি। যার জেরে বিশ্বকাপের বাইরে চলে যেতে হয় বুমরাহকে। পরে তৎকালীন নির্বাচক প্রধান চেতন শর্মা (Chetan Sharma) স্বীকার করে নেন, তাঁরা বুমরার ব‌্যাপারে তাড়াহুড়ো করে ফেলেছিলেন।

[আরও পড়ুন: প্রসূতিকে বাঁচাতে নিজেই রক্তদান করলেন ডাক্তার, কুর্নিশ নেটদুনিয়ার

ভারতীয় বোর্ড (BCCI), টিম ম্যানেজমেন্ট এবার আর কোনও ঝুঁকি নিচ্ছে না। জাদেজা যেহেতু বাংলাদেশে যেতে পারবেন না, তাই এই অলরাউন্ডারের ব্যাক আপ হিসাবে শাহবাজকে বাংলাদেশ নিয়ে যাওয়া হচ্ছে। তাই নাকি তাঁকে নিজজিল্যান্ডে যেতে বারণ করা হয়েছে তাঁকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে