১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরাট ধাক্কা ভারতের, এশিয়া কাপের পর টি-২০ বিশ্বকাপেও সম্ভবত নেই জাদেজা

Published by: Subhajit Mandal |    Posted: September 3, 2022 8:56 pm|    Updated: October 11, 2022 3:00 pm

Ravindra Jadeja ruled out for 'indefinite period' may miss T-20 World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক যে সংবাদটি এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা শুনতে চান না, সেটাই সত্যি হতে চলেছে। শুধু এশিয়া কাপ নয়, রবীন্দ্র জাদেজাকে সম্ভবত টি-২০ বিশ্বকাপেও পাওয়া যাবে না। হাঁটুর চোটে কাবু জাদেজা ঠিক কবে মাঠে ফিরবেন, সেটা বলতে পারছেন না এনসিএর শীর্ষ চিকিৎসকরাও।

এই হাঁটুর চোট দীর্ঘদিন ধরেই ভোগাচ্ছে টিম ইন্ডিয়ার (Team India) অলরাউন্ডারকে। এর আগেও বেশ কিছুদিন চোটের জন্য দলের বাইরে ছিলেন তিনি। এশিয়া কাপে হংকং ম্যাচের পর তাঁর ডান পায়ের হাঁটুতে চোটের বিষয়টি প্রকাশ্যে আসে। বোর্ডের তরফে জানানো হয়েছে, আপাতত এনসিএতে (NCA) হাঁটুর চিকিৎসা করাচ্ছেন জাদেজা। কিন্তু এনসিএ সূত্রের খবর, জাদেজার হাঁটুর চোট গুরুতর। এবং অস্ত্রোপচার করা ছাড়া উপায় নেই।

[আরও পড়ুন: বাদ নয় জহর! তৃণমূলের রাজ্যসভার নতুন হোয়াটসঅ্যাপ গ্রুপে রয়েছেন সাংসদ]

এনসিএর মেডিক্যাল টিমের এক সদস্য এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অস্ত্রোপচার করা হলে বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার কতদিন বাদে মাঠে ফিরতে পারবেন, সেটা এখনও বলা যাচ্ছে না। তাঁকে অনির্দিষ্টকালের জন্য বিশ্রামে যেতে হতে পারে। সেক্ষেত্রে জাদেজার (Ravindra Jadeja) বিশ্বকাপে খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

বিশ্বকাপ থেকে জাদেজার ছিটকে যাওয়াটা ভারতের জন্য বিরাট ধাক্কা। রোহিত শর্মার গোটা দলের ব্যালেন্স নির্ভর করে জাদেজা এবং হার্দিকের মতো অল-রাউন্ডারদের উপরই। সেখানে জাদেজাই যদি না থাকেন তাহলে ভারত ভালমতো সমস্যায় পড়ে যাবে। তাছাড়া এই মুহূর্তে ভাল ফর্মেও রয়েছেন ‘জাড্ডু’। গত রবিবারও পাকিস্তানের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচ দিয়ে এশিয়া কাপের (Asia Cup 2022) অভিযান শুরু করে টিম ইন্ডিয়া। সেই ম্যাচে নজরকাড়া পারফর্ম করেন জাদেজা। ২ ওভারে দিয়েছিলেন মাত্র ১১ রান। আবার ব্যাট হাতে হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে ঝোড়ো ইনিংস খেলে দলের জয় কার্যত নিশ্চিত করে দিয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: রেলট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজ, শনি-রবিতে শিয়ালদহ-নৈহাটি শাখায় বাতিল বেশ কিছু লোকাল ট্রেন]

এদিকে শুধু ভারত নয়, আগামী রবিবারের মেগা ম্যাচের আগে ধাক্কা খেয়েছে পাকিস্তানও। পাকিস্তানের অলরাউন্ডার শাহনওয়াজ ধাহানিও চোটের জন্য রবিবার ভারতের বিরুদ্ধে নামতে পারবেন না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে