BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

‘জন্মদিনে বাজি পুড়িয়ে দিওয়ালিতে জ্ঞান দিচ্ছেন?’ তীব্র বিতর্কে কোহলি, আসরে নামল RCB

Published by: Sulaya Singha |    Posted: November 16, 2020 4:14 pm|    Updated: November 16, 2020 4:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল শেষ হতেই বারবার সমালোচনায় বিদ্ধ হচ্ছেন বিরাট কোহলি (Virat Kohli)। না, দলকে আইপিএল ট্রফি দিতে পারেননি বলে নয়, কারণটা মূলত মাঠের বাইরের। আর বিতর্ক এতটাই বেড়ে যায় যে তাঁর কপালে জোটে ‘হিপোক্রিট’ তকমাও। সেই বিতর্কের অবসান ঘটাতেই এবার আসরে নামল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)।

ঘটনার সূত্রপাত দিওয়ালিতে। সোশ্যাল মিডিয়ায় ভিডিও বার্তায় অনুরাগীদের দীপাবলির (Diwali 2020) শুভেচ্ছা জানান ভারত অধিনায়ক। আর সেখানেই তিনি আতসবাজি ব্যবহারের বিরুদ্ধে সুর চড়ান। বলেন, পরিবারের সঙ্গে প্রদীপ জ্বালিয়েই দিওয়ালি উৎসব পালন হোক। বাজি ফাটিয়ে নয়। এই ভিডিও পোস্ট করে নেটিজেনদের রোষের মুখে পড়েন বিরাট। তাঁর বিরুদ্ধে হিন্দুদের ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ ওঠে। দীর্ঘদিনের হিন্দু সংস্কৃতির বিরুদ্ধে কেন তিনি সওয়াল করছেন, এই প্রশ্নই তুলে দেন অনেকে। কেউ কেউ আবার কোহলিকে ‘হিপোক্রিট’ বা ভেকধারী বলেও কটাক্ষ করেছেন। কেন? কারণ তাঁদের দাবি, কোহলির জন্মদিনেই আতসবাজির ভিডিও দেখা গিয়েছিল। আর দিওয়ালিতে তিনিই কি না এর বিরুদ্ধে কথা বলছেন।

[আরও পড়ুন: আগামী মরশুমে এই তিন ক্রিকেটারকে ছেঁটে ফেলতে পারে কেকেআর]

কোহলির জন্মদিনের সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে যায়। তারপরই বিতর্ক থামাতে আসরে নামে আরসিবি। তারা জানিয়ে দেয়, কোহলির জন্মদিনে কোনও বাজি পোড়ানো হয়নি। সেটি গত ৩ নভেম্বর আমিরশাহীর ফ্ল্যাগ দিবসের ফুটেজ। সঙ্গে এও স্পষ্ট করে দেয়, পরিবেশ দূষিত হোক, এমন কোনও বিষয়কে ফ্র্যাঞ্চাইজি সমর্থন করে না।

আইপিএল শেষ হতেই টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য অস্ট্রেলিয়া উড়ে গিয়েছে টিম ইন্ডিয়া। সেখানে আবার একটিই টেস্ট খেলবেন কোহলি। বিসিসিআইয়ের থেকে পিতৃকালীন ছুটি নিয়েছেন তিনি। এর জন্যও অবশ্য সমালোচনার মুখে পড়তে হয়েছে তাঁকে। অনেকেই কটাক্ষ করে বলেছিলেন, “জিভার জন্মের সময়ও ধোনি কাছে ছিলেন না। তাঁর কাছে দেশই আগে।” সেই বিতর্কের রেশ না কাটতেই দিওয়ালিতে নয়া বিতর্কে জড়ান ক্যাপ্টেন। তবে আরসিবির টুইটের পর সেই আগুনের আঁচ অনেকটাই কমেছে।

[আরও পড়ুন: স্থগিত ‌টি–২০ বিশ্বকাপ, সংসার চালাতে ডেলিভারি বয়ের কাজ করছেন এই ক্রিকেটার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement