BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘যে কোনও দায়িত্বের জন্য তৈরি’, টেস্ট অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন শামি

Published by: Sulaya Singha |    Posted: January 27, 2022 4:44 pm|    Updated: January 27, 2022 4:44 pm

Ready for whatever responsibility given to me, says Mohammed Shami | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম ইন্ডিয়ার (Team India) পরবর্তী টেস্ট ক্যাপ্টেন কে? বিরাট কোহলি নেতৃত্ব ছাড়ার কথা ঘোষণার পর থেকেই এ নিয়ে শুরু হয়েছে জল্পনা। এই তালিকায় প্রথম সারিতে সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মার নাম উঠে এলেও সুনীল গাভাসকরের মতো প্রাক্তনীরা অন্য কথা বলছেন। এ বিষয়ে দেশের কিংবদন্তি ব্যাটারের প্রথম পছন্দ ঋষভ পন্থ। আবার কেএল রাহুল, জশপ্রীত বুমরাহরাও ভারতীয় দলকে নেতৃত্ব দিতে আগ্রহী। কিন্তু মহম্মদ শামি কী চান? নিজেই জানালেন ভারতীয় পেসার।

শামি (Mohammad Shami) জানিয়েছেন, দীর্ঘ ব্যস্ততার পর অবশেষে একটু বিরতি পেয়েছেন। তাই এখনই অধিনায়কত্ব নিয়ে কিছু ভাবতে চান না। তবে দল তাঁকে যে দায়িত্বই দেবে, তার জন্য তিনি প্রস্তুত। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বাংলার তারকা পেসার বলেন, “এই মুহূর্তে ক্যাপ্টেন্সি নিয়ে বিশেষ ভাবছি না। যে কোনও দায়িত্ব নেওয়ার জন্য আমি তৈরি। সত্যি কথা বলতে ভারতের অধিনায়ক হতে কে না চায়। তবে এটাই তো সবকিছু নয়। যে কোনও রকমভাবেই দলকে নিজের সেরাটা দিতে চাই।”

[আরও পড়ুন: নিজের ভালর জন্য ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেওয়া উচিত কোহলির! পরামর্শ দিলেন শাস্ত্রী]

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে দলে রাখা হয়নি শামিকে। পাশাপাশি ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে তিন ফরম্যাটেই যে দেশের জার্সিতে খেলতে তাঁর কোনও সমস্যা নেই, সে কথাও স্পষ্ট করে দিয়েছেন তিনি। বলেন, “আমি তিন ফরম্যাটে খেলার জন্যই প্রস্তুত। ডাক পেলেই মাঠে নেমে পড়ব।”

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হারের পরই নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন কোহলি (Virat Kohli)। এরপর দলের দায়িত্ব নেওয়া প্রসঙ্গে কেএল রাহুল (KL Rahul) জানিয়েছিলেন, অধিনায়ক হওয়ার জন্য তিনি প্রস্তুত। বুমরাহর মুখেও শোনা যায় একই কথা। তিনিও জানান, নেতৃত্বের দায়িত্ব পেলে তিনি খুশিই হবেন। তবে শামি যে আপাতত অধিনায়কত্ব নিয়ে ভাবছেন না, তা স্পষ্ট করে দিয়েছেন। যদিও ক্যাপ্টেন হওয়ার ইচ্ছে একেবারে উড়িয়ে দিলেন না তিনি।

[আরও পড়ুন: রোহিতের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ভারতীয় দল ঘোষিত, নির্বাচকদের একাধিক সিদ্ধান্তে প্রশ্ন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে