২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বদলে যাবে ফ্লাডলাইট, আইপিএল শেষ হলেই সংস্কার শুরু ইডেনে

Published by: Biswadip Dey |    Posted: April 1, 2022 11:02 am|    Updated: April 1, 2022 11:02 am

Reforms will begin in Eden Gardens after the IPL। Sangbad Pratidin

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: ইডেনে (Eden Gardens) চলতি আইপিএলের (IPL 2022) প্লে অফ বা কোয়ালিফায়ার আসবে কি না, জানতে আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হবে। যত দূর যা খবর, ইডেন আইপিএলের নকআউট পর্বের ম্যাচ পাচ্ছে কি না, আগামী কয়েক দিনে চূড়ান্ত হয়ে যাবে। কিন্তু একটা জিনিসে এখনই সিলমোহর পড়ে গেল। কী সেটা? না, আইপিএল শেষে সংস্কার শুরু হচ্ছে ইডেনে।

পুরোদস্তুর মেরামতি বলতে যা বোঝায়, তা নয়। পুরনো যা ছিল, সে সবকেই নতুন করে ঠিকঠাক করা হবে। ২০১১ বিশ্বকাপের সময় ইডেন পুরো ভেঙেচুরে নতুন করে তৈরি করা হয়েছিল। বাকেট সিট বসেছিল। এবার অত বড় মাপের কিছু হবে না। তবে কিছু কিছু হবে। কিছু গ্যালারির ছাদ সারাই করা হবে। কোথাও কোথাও চেয়ার বদলে ফেলা হবে। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ– ইডেনের ফ্লাডলাইট বদলে ফেলা হবে।

[আরও পড়ুন: মাসের শুরুতেই পকেটে টান! একধাক্কায় ২৫০ টাকা বাড়ল বাণিজ্যিক গ্যাসের দাম]

বৃহস্পতিবার ইডেনে এসেছিলেন স্থপতিরা। সিএবি কর্তাদের সঙ্গে তাঁদের একপ্রস্থ বৈঠক হয়। পরে রাতের দিকে সূত্র মারফত জানা গেল, ইডেনের কোন কোন অংশে কী ভাবে আইপিএলের পর থেকে কাজ চলবে, তা নিয়ে একপ্রস্থ আলোচনা চলেছে। শোনা গেল, ইডেনের ‘এফ’, ‘জি’ এবং ‘এইচ’ ব্লকের ছাদের অবস্থা বর্তমানে কিছুটা খারাপ হয়ে গিয়েছে। সে সবকে ঠিকঠাক করে একেবারে নতুন চেহারা দেওয়ার ভাবনা শুরু হয়েছে। ঠিক একই রকম ভাবে ইডেনের ‘ডি’ ব্লকেও মেরামতির কাজকর্ম চলবে। ক্লাবহাউসের লোয়ার টিয়ারে আবার চেয়ার পাল্টানোর কথা ভাবা হচ্ছে।

আর সবই হবে আইপিএল শেষ হলে। আসলে ইডেনের আইপিএল পাওয়া এখনও কনফার্মড না হলেও ভাল রকম সম্ভাবনা আছে বলে বোর্ড সূত্রের খবর। তাই কী হয় শেষ পর্যন্ত দেখে, তারপর ইডেন সংস্কারের কাজে হাত দিতে চায় সিএবি। সবচেয়ে বড় চমক অবশ্যই ইডেনের ফ্লাডলাইট বদলে দেওয়া। বর্তমানে যা আছে, সে সব বদলে এলইডি আলো বসানো হবে বলে খবর। শুধু একটাই যা আক্ষেপ। ইডেনে আইপিএল ম্যাচ পড়লে, সেখানে পরিবর্তনের ইডেন দেখতে পাওয়া যাবে না। পাওয়া যাবে, ভবিষ্যতে। কোনও আন্তর্জাতিক ম্যাচের সময়। ঠিক আছে। সেটাও বা মন্দ কী?

[আরও পড়ুন: মর্মান্তিক দুর্ঘটনা কাশ্মীরে! খাদে পড়ে গেল গাড়ি, মৃত্যু অন্তত ৯ জনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে