Advertisement
Advertisement
Rinku Singh

‘সময় খারাপ হয় তাদের, যাদের…’, কেন একথা বললেন রিঙ্কু?

যশ দয়ালকে মারা পাঁচটা ছক্কা জীবন বদলে দেয় রিঙ্কু সিংয়ের।

Rinku Singh clarifies his postion on T-20 World Cup snub

রিঙ্কু সিং।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 21, 2024 4:04 pm
  • Updated:May 21, 2024 4:40 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিঙ্কু সিং (Rinku Singh) স্বপ্ন দেখছেন। বড় কোনও ট্রফি জিততে মরিয়া তিনি। নিজের হাতে সেই ট্রফি তুলতে চান রিঙ্কু। চলতি আইপিএলে ফিল সল্ট, সুনীল নারিনদের দাপটে বেশি ব্যাট করার সুযোগ পাননি এই বাঁ হাতি।
টি-টোয়েন্টি বিশ্বকাপের (T 20 World Cup) মেন স্কোয়াডেও জায়গা হয়নি তাঁর। তবুও উচ্চাকাঙ্খী রিঙ্কু। তাঁর স্পিরিট নষ্ট হয়নি একটুও। বরং নিজের উদ্দেশ্য সিদ্ধিতে অবিচল রিঙ্কু। রিজার্ভ প্লেয়ার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে যাচ্ছেন রিঙ্কু। সেই তিনি আইপিএল ওয়েবসাইটে বলেছেন, ”জুনিয়র লেভেলে কয়েকটি ট্রফি আমি জিতেছি। সিনিয়র পর্যায়ে আমি কোনও ট্রফি জিতিনি। বিশ্বকাপে যাচ্ছি ঠিকই। আমি বিশ্বকাপ ট্রফিটা ধরতে চাই। আশা রাখা আমরা জিতব। দেশের হয়ে বড় কোনও ট্রফি জেতার স্বপ্ন দেখি। সেই সঙ্গে তা হাতে তুলে ধরতে চাই।”

[আরও পড়ুন: আইপিএল যেন ভারতের হয়ে খেলার শর্টকাট না হয়, বোর্ডকে সাবধানবাণী গম্ভীরের]

গতবার রিঙ্কুর ব্যাট কথা বলেছিল। অসম্ভবকে সম্ভব করে কলকাতা নাইট রাইডার্সকে ম্যাচ জিতিয়েছিলেন তিনি। কিন্তু চলতি মরশুমে রিঙ্কু বেশি সুযোগই পাননি। এবার ১১টি ইনিংসে ১৬৮ রান করেন রিঙ্কু। গড় ১৮.৬৬। এবার আর বিশ্বকাপের দরজা খোলেনি তাঁর জন্য। গোটা দেশে ঝড়। কেন বাদ পড়তে হল রিঙ্কুকে, তা নিয়ে জোর আলোচনায় ক্রিকেটপ্রেমীরা। সময় কী খারাপ যাচ্ছে? রিঙ্কু বলছেন, ”হাত-পা যাদের নেই, তাদের সময় খারাপ যায়। আমার তো হাত-পা রয়েছে। আমার সময় মোটেও খারাপ যাচ্ছে না।”
গতবার যশ দয়ালকে মারা ওই পাঁচটি ছক্কা রিঙ্কু সিংয়ের জীবন বদলে দেয়। নাইট তারকা বলছেন, ”ওই পাঁচটা ছক্কা আমার জীবন বদলে দেয়। বিজ্ঞাপন পেতে শুরু করি, মানুষকে আমাকে চিনতে শুরু করে, এখন আমি একা কোথাও যেতে পারি না। হোডিংয়ে আমার নাম, দেখতে বেশ ভালো লাগে, ভালো লাগে ভক্তরা যখন আমার ধরে ডাকে। আমার মনে হয়, জীবনে কিছু করেছি।”
মিডল অর্ডারে ব্যাট করার অভিজ্ঞতা থেকে রিঙ্কু বলছেন, ”মিডল অর্ডারে পাঁচ বা ছনম্বরে ব্যাট করার অভিজ্ঞতা থেকে বলছি, কখন কী করতে হবে, তা আমার জানা। নিজেকে শান্ত রাখতে পারলে, বল মারা সহজ হয়।”

Advertisement

[আরও পড়ুন: একধাপ দূরে ফাইনাল, জার্মানি থেকে নাইটদের শুভেচ্ছাবার্তা হ্যারি কেনের]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ