BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

অনবদ্য রেকর্ড রোহিত-কোহলির, পাকিস্তানের বিরুদ্ধে রানের পাহাড়ে ভারত

Published by: Subhajit Mandal |    Posted: June 16, 2019 7:07 pm|    Updated: June 17, 2019 2:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিখর ধাওয়ানের অনুপস্থিতি নিয়ে চিন্তায় ছিল ভারতীয় শিবির। কিন্তু, পাকিস্তানের বিরুদ্ধে গব্বরের অভাব একেবারেই টের পেতে দিলেন না রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। রোহিতের অনবদ্য সেঞ্চুরি এবং রাহুল ও কোহলির অর্ধশতরানে ভর করে ম্যাঞ্চেস্টারে পাকিস্তানের বিরুদ্ধে রানের পাহাড় গড়ে ফেলল ভারত।

[আরও পড়ুন:  ভারত-পাক ম্যাচে বিরল রেকর্ড গড়লেন ধোনি, বল হাতে শুরুতেই বিপাকে আমির]

এদিন সকাল থেকে ম্যাঞ্চেস্টারের আকাশ অন্যদিনের তুলনায় পরিষ্কার থাকলেও, দ্বিতীয়ার্ধে বৃষ্টি হতে পারে, এই আশঙ্কাতেই এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। হয়তো, তিনি ভেবেছিলেন বৃষ্টির জন্য পেস বোলাররা অতিরিক্ত সুবিধা পাবেন। কিন্তু, সরফরাজের সেই সিদ্ধান্ত বুমেরাং হয়ে দাঁড়াল। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করল ভারত। প্রথম উইকেটের জুটিতেই ১৩৬ রান তুলে ফেলে মেন ইন ব্লু। লোকেশ রাহুল ৫৭ রানে আউট হলও রোহিত অনবদ্য শতরান করেন।

[আরও পড়ুন: জানেন, ভারত-পাক ম্যাচ ভেস্তে গেলে কত টাকা ক্ষতি হবে আয়োজকদের?]

বিরাট কোহলির পর দ্বিতীয় ভারতীয় হিসেবে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে শতরান করলেন রোহিত। এটি তার কেরিয়ারের ২৪তম এবং বিশ্বকাপে তৃতীয় শতরান। পাকিস্তানের বিরুদ্ধে এটি কোনও ভারতীয় ব্যাটসম্যানের তৃতীয় দ্রুততম শতরান (৮৫ বলে)। প্রথম ও দ্বিতীয় দুটি স্থানেই রয়েছেন বীরেন্দ্র শেহওয়াগ। ২০০৮ সালে করাচিতে ৮০ বলে এবং ২০০৫ সালে কোচিতে ৮৪ বলে শতরান করেছিলেন তিনি। এদিনের ১৪০ রানের ইনিংস খেলে এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান স্কোরারের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন টিম ইন্ডিয়ার ‘হিটম্যান’। রোহিতের দখলে ৩১৯ রান। শীর্ষে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। তিনি পাঁচ ম্যাচে করেছেন ৩৪৩ রান। এদিনের ১৪০ রানের ইনিংসে আরও একটি রেকর্ড গড়েছেন রোহিত। বিশ্বকাপে ভারত-পাক ম্যাচে এটিই দু’দলের তরফে সর্বোচ্চ স্কোর।

রোহিতের উইকেটের পরও রানের গতি কমতে দেননি কোহলি। তিনিও নিজের অর্ধশতরান পূরণ করেছেন। ৪৬ ওভার ৪ বল খেলা হতেই ফের নেমে এসেছে বৃষ্টির ভ্রুকুটি। ততক্ষণে ভারতের স্কোর ৪ উইকেটে ৩০৫ রানে পৌঁছায়। কোহলি ৭১ রানে অপরাজিত ছিলেন। এদিন অনবদ্য রেকর্ডের মালিক হয়েছেন তিনিও। বিশ্বের দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ১১ হাজার রানের মালিক হলেন কিং কোহলি। বেশ কিছুক্ষণ বিরতির পর খেলা ফের শুরু হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement