BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চোট সারিয়ে কবে দলে যোগ দেবেন অধিনায়ক রোহিত শর্মা? বোর্ডের তরফে মিলল ইঙ্গিত

Published by: Sulaya Singha |    Posted: January 17, 2022 9:19 pm|    Updated: January 17, 2022 9:19 pm

Rohit Sharma likely to be available against West Indies | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন টিম ইন্ডিয়ার সীমিত ওভারের নয়া ফুলটাইম ক্যাপ্টেন রোহিত শর্মা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা হচ্ছে না ঠিকই। তবে সব ঠিকঠাক থাকলে আগামী মাসে ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ দিয়ে কামব্যাক করতে পারেন ভারতীয় দলের হিটম্যান।

দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগেই ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে ঘোষিত হয়েছিল রোহিতের (Rohit Sharma) নাম। কিন্তু প্রোটিয়াদের বিরুদ্ধে নয়া অভিযান শুরু আগেই লাগে ধাক্কা। মুম্বইয়ে প্র্যাকটিসের সময় বাঁ-পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। ফলে শেষ মুহূর্তে আর দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়া হয়নি তাঁর। ১৯ জানুয়ারি থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজে কেএল রাহুলের (KL Rahul) নেতৃত্বে খেলবে টিম ইন্ডিয়া। সোমবার বোলান্ড পার্কে তার প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। অন্যদিকে আপাতত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে রোহিত। মনে করা হচ্ছে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের আগেই সম্পূর্ণ ম্যাচ ফিট হয়ে যাবেন তিনি।

[আরও পড়ুন: কোহলির পরে টেস্ট দলের ক্যাপ্টেন কি বুমরাহ? মুখ খুললেন তারকা পেসার]

বিসিসিআইয়ের (BCCI) এক আধিকারিক জানিয়েছেন, দ্রুত ফিট হওয়ার জন্য বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে পরিশ্রম করে চলেছেন রোহিত। এখন তাঁকে অনেকটাই সুস্থ দেখাচ্ছে। আগামী ৬ ফেব্রুয়ারি থেকে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আহমেদাবাদে ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা। অর্থাৎ হাতে এখনও সপ্তাহ তিনেক সময় রয়েছে। তাই আশা করা হচ্ছে তার মধ্যে খেলার জন্য নিজেকে তৈরি করে ফেলবেন ক্যাপ্টেন। তেমনটা হলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ দিয়েই ফুলটাইম অধিনায়কত্ব শুরু হবে রোহিতের।

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দেশের মাটিতে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত (Team India)। ৬ থেকে ১২ ফেব্রুয়ারি চলবে একদিনের সিরিজ। ১৫ থেকে ২০ ফেব্রুয়ারি বসবে কুড়ি-বিশের আসর। এই সিরিজে রোহিতকেই ক্যাপ্টেন হিসেবে দেখতে মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা। তবে অতিমারী আবহে নির্ধারিত সময়েই সিরিজ শুরু করা যাবে কি না, তা নিয়েও ধোঁয়াশা রয়েছে।

[আরও পড়ুন: Abu Dhabi Drone Attack: আবু ধাবিতে ড্রোন হামলা ইয়েমেনের, মৃত দুই ভারতীয়-সহ ৩]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে