২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Rohit Sharma: চোটের জন্য দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত, ঘোষিত পরিবর্তর নাম

Published by: Sulaya Singha |    Posted: December 13, 2021 7:52 pm|    Updated: December 13, 2021 8:45 pm

Rohit Sharma out of the Test series against South Africa, backup name announced | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগেই ভারতীয় শিবিরে বড়সড় ধাক্কা। চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা। পরিবর্ত নামও ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)।

টি-টোয়েন্টির পর ওয়ানডে ক্রিকেটেও টিম ইন্ডিয়ার (Team India) নতুন অধিনায়ক হিসেবে ঘোষিত হয়েছে ‘হিটম্যান’ রোহিতের নাম। তারপর থেকেই সরগরম ভারতীয় ক্রিকেট। একদিনের নেতৃত্ব থেকে আচমকাই বিরাট কোহলিকে সরিয়ে দেওয়ায় অনেকেই বিস্মিত। ক্ষোভ উগরে দিয়েছেন ভারতের প্রাক্তন তারকাদের একাংশ। আবার রোহিতদের শুভেচ্ছা জানিয়ে বিসিসিআইয়ের সিদ্ধান্তকে স্বাগতও জানিয়েছেন অনেকে। দায়িত্ব পাওয়ার পরই মুম্বইয়ে অনুশীলনে নেমে পড়েছিলেন রোহিত। আর সেখানেই চোটের কবলে পড়েন তিনি।

[আরও পড়ুন: নজিরবিহীন ঘটনা, সফ্‌টওয়্যার সমস্যায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-র ড্র বাতিল]

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, রবিবার ঘরের মাঠে প্র্যাকটিস চলাকালীন হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত (Rohit Sharma)। মেডিক্যাল টিমের পরামর্শে আপাতত তাঁকে বিশ্রামে থাকতে হবে। উল্লেখ্য, এই সিরিজে কোহলির ডেপুটি হিসেবে খেলার কথা ছিল রোহিতের। কিন্তু আপাতত দক্ষিণ আফ্রিকা উড়ে যেতে পারছেন না তিনি। তাঁর পরিবর্তে প্রিয়ঙ্ক পাঞ্চালের নাম ঘোষণা করল বোর্ড। ভারতীয় এ দলের অধিনায়ক প্রিয়ঙ্ক। বর্তমানে প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য সে দেশেই রয়েছেন তিনি। সেই ক্রিকেটারই রোহিতের জায়গায় ভারতীয় সিনিয়র দলে যোগ দেবেন। 

বিসিসিআই এদিন জানায়, ২৬ ডিসেম্বর থেকে প্রোটিয়াদের বিরুদ্ধে শুরু হতে চলা তিন টেস্টের সিরিজ খেলবে ভারত। তারপরই রয়েছে ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের সিরিজ শুরু আগামী বছর ১৭ জানুয়ারি থেকে। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২১ ও ২৩ জানুয়ারি। তবে রোহিত সেই সিরিজে মাঠে নামতে পারবেন কি না, তা এখনও স্পষ্ট করে জানায়নি বিসিসিআই। সেই সিরিজেই ওয়ানডে অধিনায়ক হিসেবে নতুন সফর শুরুর কথা হিটম্যানের।

[আরও পড়ুন: Exclusive: ভারতীয় ক্রিকেটের জন্য ভাল কাজ করছে BCCI, ক্যাপ্টেন্সি বিতর্কে মুখ খুললেন কপিল দেব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে